Monday, March 4, 2024
spot_img

প্রধানমন্ত্রীর কাছে এইচএসসির ফল হস্তান্তর সম্পন্ন, ১১টায় প্রকাশ

টিটিএন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। রোববার (২৬ নভেম্বর) সকাল ১০ টায় চলতি বছরের পরিক্ষার্থীদের ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেয়া হয়।

বেলা ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এরপর স্বস্ব শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে একযোগে ফলাফল প্রকাশ করা হবে। এবার ১৩ লাখের বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।

শিক্ষার্থীরা অনলাইনে বা মুঠোফোনে এসএমএসের মাধ্যমে তাদের ফলাফল জানতে পারবেন। মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম ৩ অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

এছাড়া, ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd এ Result কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের EIIN এন্ট্রি করে প্রতিষ্ঠানভিত্তিক Result sheet download করা যাবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে প্রাপ্ত ফলাফল ডাউনলোড করে প্রকাশ করার জন্য https://dhakaeducationboard.gov.bd ওয়েবসাইটের Result কর্নারে ক্লিক করে প্রতিষ্ঠানের ইআইআইএনের মাধ্যমে ফলাফল ডাউনলোড করার পরামর্শ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট শুরু হয়েছিল এবছরের এইচএসসি পরীক্ষা। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম বিভাগ, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা বোর্ডের পরীক্ষা কিছুটা দেরিতে শুরু হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page