Friday, April 19, 2024

ঈদগাঁওতে মা হাতির রহস্যজনক মৃত্যু

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও:

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা ভোমরিয়া ঘোনা ও মধ্যম শিয়া পাড়া মধ্যবর্তী এলাকায় ৪০ বছর বয়সী এক মা হাতির রহস্যজনক মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।

২৪ নভেম্বর শুক্রবার সকালে হাতিটির মৃতদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরী পূর্বক বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে। একই দিন ময়না তদন্ত শেষে মাটিতে পুঁতে পেলা হয়েছে বলে জানান বন বিভাগ।

জানা যায়, খাদ্যের সন্ধানে লোকালয়ে প্রবেশ করে দলছুট মা হাতিটি।এ সময় রহস্যজনক ভাবে মৃত্যু হয়, স্থানীয়রা মৃতদেহ দেখতে পেয়ে স্থানীয় বন বিভাগকে খবর দেয়। পরে বন বিভাগের উর্ধ্বতন কর্মকতারা ঘটনাস্থল পরিদর্শন করেন। কক্সবাজার উত্তর বন বিভাগের ভোমরিয়া ঘোনা রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খান জানান, ৪০/৪২ বছর বয়সী মা হাতির মৃত্যুর সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ভেটেরিনারি সার্জন এনে ময়না তদন্ত করা হয়। পূঙ্খানুপুঙ্খ ভাবে তদন্ত করে হাতিটির শরীরে কোনো জখমের চিহ্ন পাওয়া যায়নি। অধিকতর তদন্তের জন্য ডুলহাজারা সাফারি পার্কের ভেটেরিনারি সার্জনকে ডেকে আনা হয়। তদন্তের স্বার্থে বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে।

বন কর্মকর্তা আনোয়ার হোসেন খান আরো বলেন, মা হাতিটি বয়সের ভারে প্রায় ন্যুজ। ধারণা করা হচ্ছে খাদ্যের অভাবে মারা গেছে। ময়না তদন্ত রিপোর্টে হত্যার কোনো আলামত পাওয়া গেলে তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page