Thursday, February 29, 2024
spot_img

১ লক্ষ ইয়াবসহ ২ মাদক কারবারি র‍্যাবের জালে

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পূর্ব সিকদারপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে এক লক্ষ পিস ইয়াবাসহ দুইজন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার (২২ নভেম্বর) সকালে র‍্যাব-১৫ সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি আভিযানিক দল সাইফুল প্রকাশ আতর সাইফুল (৩০) ও মোঃ জোবায়ের (১৯) নামের দু’জন মাদক কারবারীকে গ্রেফতার করে।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী বলেন, “অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে এমন খবরে একটি চৌকস আভিযানিক দল মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে আভিযানিক দল দুইজন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয় এবং কতিপয় মাদক কারবারী তাদের সাথে থাকা প্লাস্টিকের ব্যাগ ফেলে দৌঁড়ে পালিয়ে যায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ও পলাতক মাদক কারবারীদের হেফাজতে থাকা প্লাস্টিকের ব্যাগ তল্লাশী করে এক লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়”।

তিনি আরও বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত মাদক কারবারীদ্বয় পলাতক মাদক কারবারীদের যোগসাজশে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসায়ের সাথে জড়িত। তারা নিত্য নতুন অভিনব পন্থায় কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবার চালান সরবরাহ করে আসছিল। মাদকদ্রব্য ইয়াবা পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে মজুদসহ ইয়াবার চালান স্থানীয় এলাকায় বিক্রয়ের পাশাপাশি তারা আর্থিকভাবে অধিক লাভবান হওয়ার জন্য কক্সবাজার ও দেশের বিভিন্ন স্থানে পাচার করে থাকে বলে জানায়”।

উদ্ধারকৃত ইয়াবাসহ ধৃত ও পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page