Monday, March 4, 2024
spot_img

২৬ ও ২৭ নভেম্বর ফের অবরোধ বিএনপির

টিটিএন ডেস্ক:

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতা-কর্মীদের মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আরও দুদিন অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি। শুক্র ও শনিবার বিরতি দিয়ে আগামী রবি ও সোমবার (২৬ ও ২৭ নভেম্বর) ৪৮ ঘণ্টা দেশব্যাপী অবরোধ পালন করবে তারা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেল ৪টায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

রিজভী বলেন, বিএনপিসহ সমমনা বিরোধী দলগুলোর ডাকা ষষ্ঠ ধাপের ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হচ্ছে শুক্রবার (২৪ নভেম্বর) সকাল ৬টায়।

চলমান আন্দোলনের ধারাবাহিকতায় রোববার (২৬ নভেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা রাজপথ, রেলপথ ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করা হবে। বিএনপিসহ সমমনা দলগুলো এ কর্মসূচি পালন করবে।

এদিকে বিএনপির পাশাপাশি আগামী ২৬ ও ২৭ নভেম্বর ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের পরদিন দলটি সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে।

একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেয় তারা।

এরপর শুক্র ও শনিবার বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি। তারপর ৭ নভেম্বর বিরতি দিয়ে ৮ ও ৯ নভেম্বর অবরোধ পালন করা হয়।

পরে শুক্র ও শনিবার বিরতি দিয়ে আবার চতুর্থ দফায় অবরোধের ডাক দেয় বিএনপি। ১৪ নভেম্বর চতুর্থ দফার কর্মসূচি শেষে ১৫ নভেম্বর থেকে দুই দিনের জন্য পঞ্চম দফায় অবরোধ পালনে করে বিএনপি। ১৯ নভেম্বর থেকে দুই দিনের হরতাল কর্মসূচি পালন করে দলটি। এরপর যষ্ঠ দফায় দুইদিন অবরোধ কর্মসূচি ডাকে বিএনপি, যা শেষ হচ্ছে শুক্রবার সকাল ৬টায়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page