Sunday, February 25, 2024

কক্সবাজারে মনোনয়ন যুদ্ধে ১১ ভাই বোন

শাহিদ মোস্তফা শাহিদ :

কক্সবাজারের ৪ টি সংসদীয় আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন জমা দিয়েছেন ১১ ভাই বোন। তাদের মধ্যে কক্সবাজার ০৪ আসন তথা উখিয়া-টেকনাফে ২ জন,কক্সবাজার ০৩ আসন তথা সদর- রামু-ঈদগাঁও তে ৭ জন আর কক্সবাজার ০১ আসন তথা চকরিয়া-পেকুয়ায় ২ জন একই পরিবারের সদস্য যারা মনোনয়ন যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

উখিয়া-টেকনাফ আসনে বর্তমান সংসদ সদস্য শাহীনা আকতার ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, তারা আপন ভাই বোন। দুজনই আওয়ামীলীগের মনোনয়ন চেযেছেন।

সদর-রামু-ঈদগাঁও আসনে বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, রামু উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল এবং জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী এ তিন আপন ভাই বোন আওয়ামীলীগের মনোনয়ন চেয়েছেন একই আসনে।

অন্যদিকে জেলা আওয়ামীলীগ নেতা মাসেদুল হক রাশেদ ও তার ছোটো ভাই কায়সারুল হক জুয়েলও কক্সবাজার ০৩ আসনের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এদিকে পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম নজিব ০৩ আসনে আর তার ছোটো ভাই সাবেক জেলা আওয়ামীলীগ নেতা আশরাফুল ইসলাম সজীব ০১ আসনে দলীয় মনোনয়ন চেয়ে ফরম জমা দিয়েছেন। এছাড়া জেলা আওয়ামীলীগ নেতা রাশেদুল ইসলাম ০১ আসনে এবং তার চাচাতো ভাই কেন্দ্রীয় যুবলীগ নেতা ইশতিয়াক আহমেদ জয় ০৩ আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।তারা দুজনই সম্পর্কে নজিবুল ইসলামের চাচাতো ভাই।

তবে সকলেই নিজ নিজ যোগ্যতা,মেধা,শ্রম দিয়ে রাজনীতিতে নিজেদের অবস্থান তৈরী করেছেন।মনোনয়নের বিষয়টি দলীয় হাইকমান্ডের বিবেচনার উপর নির্ভর করছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page