Monday, February 26, 2024

মনোনয়ন ফরম থেকে আ.লীগের আয় ১৬ কোটি ৮১ লাখ টাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চার দিনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩৩৬২টি। এতে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, শনিবার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ হাজার ২৪১ জন আর অনলাইনে নিয়েছেন ১২১ জন। মোট ৩ হাজার ৩৬২ জন ফরম সংগ্রহ করেছেন।

বিপ্লব বড়ুয়া আরও জানান, চার দিনে ঢাকা বিভাগে ৭৩০টি, চট্টগ্রাম বিভাগে ৬৫৯টি, সিলেট বিভাগ ১৭২টি, ময়মনসিংহ বিভাগ ২৯৫টি, বরিশাল বিভাগে ২৫৮টি, খুলনা বিভাগে ৪১৬টি, রংপুর বিভাগে ৩০২টি ও রাজশাহী বিভাগে ৪০৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

দলীয় সূত্র জানায়, শনিবার এক হাজার ৭৪টি, রবিবার এক হাজার ২১২টি, সোমবার ৭৩৩টি এবং মঙ্গলবার ৩৪৫টি ফরম বিক্রি করা হয়েছে।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির জন্য আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য ৫০ হাজার টাকা।

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁও কার্যালয়ে অনুষ্ঠিত হবে। এ সভা থেকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

এবার ২০১৮ সালের তুলনায় কম ফরম বিক্রি হয়েছে। তবে আয় হয়েছে বেশি। ২০১৮ সালে আওয়ামী লীগের চার হাজার ১০০টি ফরম বিক্রি করে ১২ কোটি ৩২ লাখ টাকা আয় করেছিল। আগের চেয়ে ফরমের দাম বৃদ্ধি পাওয়ায় এবার আয় বেড়েছে। ২০১৮ সালে ফরমের দাম ছিল ত্রিশ হাজার টাকা। এবার সেটা ৫০ হাজার টাকা করা হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page