Monday, March 4, 2024
spot_img

মানবপাচার মামলার আসামিকে ওয়ার্ড যুবলীগের সভাপতি করলো ইউনিয়ন যুবলীগের সম্পাদক সাহেদ কামাল

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫নং জালালাবাদ ইউনিয়ন যুবলীগের বহুল বিতর্কিত সাধারণ সম্পাদক সাহেদ কামালের বিরুদ্ধে মানবপাচার মামলার এজাহার ভুক্ত ১নং আসামী মোঃ শহিদুল ইসলাম নামের এক যুবককে ওয়ার্ড যুবলীগের সভাপতি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দলের মধ্যে নানা প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অনৈতিক সুবিধার মাধ্যমে মানবপাচারকারী দলের প্রধান শহিদুল ইসলামকে সভাপতি করার অভিযোগ করেন স্থানীয় নেতাকর্মীরা।

১৭ নভেম্বর জালালাবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের যুবলীগের কমিটি অনুমোদন দেন সভাপতি হাসান তারেক ও সাধারণ সম্পাদক সাহেদ কামাল। ৪১ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সভাপতি করা হয়েছে উত্তর পালাকাটা এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে মোঃ শহিদুল ইসলামকে। মোঃ শহিদুল ইসলামের নামে ২০১৯ সালে তৎকালীন কক্সবাজার সদর মডেল থানায় মানবপাচারের মামলা দায়ের করেছে পুলিশ। যার এফআইআর নং ১০৫/১০৫৫, ২৫ সেপ্টেম্বর। ওই মামলায় শহিদুল ইসলাম দীর্ঘদিন কারাভোগ করে জামিনে বের হয়ে মাদক, মানবপাচারের মতো রাষ্ট্রদ্রোহী ঘটনা ঘটিয়ে আসছিল।

তার বিরুদ্ধে স্থানীয় থানায় একাধিক অভিযোগও রয়েছে বলে জানান পুলিশ। তার মতো বিতর্কিত ব্যক্তিকে ওয়ার্ড যুবলীগের সভাপতি করায় ফুঁসে উঠেছে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনাকে তোয়াক্কা না করে বিভিন্ন অপরাধ অভিযুক্ত ব্যক্তিদের যুবলীগের মতো সংগঠনে যুক্ত করে কালিমা লেপন করে আসছে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাহেদ কামাল। তার বিরুদ্ধেও রয়েছে নারী কেলেঙ্কারি, গভীর নলকূপ, ঘর বাড়ি দেওয়ার নামে বিভিন্ন জনের কাছ থেকে অর্থ আত্মসাৎ, ছাত্রশিবিরের মতো সংগঠনের সাথী সদস্য হিসেবে বেশ পরিচিত এলাকায় সাহেদ কামাল যুবলীগের মতো একটি স্মার্ট সংগঠনকে বিতর্কিত করতে মরিয়া হয়ে উঠেছে।

অবিলম্বে জালালাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাহেদ কামাল ও ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা না নিলে লিখিত ভাবে কেন্দ্রে অভিযোগ করবেন বলে জানান সদর উপজেলা যুবলীগের এক নেতা।

এ বিষয়ে সাহেদ কামালের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। পরে পাওয়া গেলে গুরুত্ব সহকারে ছাপানো হবে। এ বিষয়ে জানতে সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করেনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page