Monday, February 26, 2024

বিজিবির পৃথক অভিযান ইয়াবা ও হেরোইন জব্দ

বিশেষ প্রতিবেদক :

কক্সবাজারে বিজিবির পৃথক অভিযানে ইয়াবা ও হেরোইন জব্দ করা হয়েছে। শুক্রবার কক্সবাজার সদর উপজেলা এবং টেকনাফ উপজেলায় পৃথক অভিযান পরিচালনা করে বিজিবি। টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোঃ মহিউদ্দিন আহমেদ জানান, অভিযানে ৩,৮০,০০০ (তিন লক্ষ আশি হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে।

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় , নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ আলুগোলা স্লুইচ গেইট নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে নাজিরপাড়া বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল উক্ত এলাকায় অবস্থান নেয়। এমন সময় ৪ জন ব্যক্তিকে কয়েকটি প্লাষ্টিকের বস্তা মাথায় নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূণ্যলাইন অতিক্রম করে আলুগোলা স্লুইচ গেইটের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা বস্তা ফেলে দৌড়ে পালিয়ে যায়।

বস্তাদুইটি খুলে ৩ লাখ আশি হাজার ইয়াবা উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায় নি।
অন্যদিকে কুষ্টিয়া থেকে আগত যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ৫.৬৪৮ কেজি হেরোইন জব্দ করা হয়েছে। বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজার নামক স্থানে মহাসড়কের ওপর অবস্থান গ্রহণ করে বিজিবি সদস্যরা। পরে যাত্রীবাহী বাস তল্লাশি করে মালিকবিহীন ৫ কেজি ৬৪৮ গ্রাম হেরোইন জব্দ করে বিজিবি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page