Saturday, April 13, 2024

সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ : কতো পর্যটক আটকা পড়েছে জানেনা প্রশাসন

আব্দুর রশিদ মানিক:

বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে কক্সবাজারসহ চারটি সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

নিম্নচাপের কারণে সাগর উত্তাল রয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বুধবার (১৬ নভেম্বর) টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে প্রশাসন। তবে কি পরিমাণ পর্যটক সেন্টমার্টিন দ্বীপে আটকা সেটি জানে না টেকনাফ উপজেলা প্রশাসন এবং সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান টিটিএন-কে বলেন, ” সেন্টমার্টিনে পর্যটক যারা আটকা পড়েছে তারা ভালো এবং নিরাপদে আছে। কি পরিমাণ পর্যটক আটকা পড়েছে সেটি জিজ্ঞেস করলে তিনি বলেন, “কি পরিমাণ পর্যটক আটকা পড়েছে সেটি আমার জানা নেই”।

কি পরিমাণ পর্যটক আটকা পড়েছে সেটির তথ্য নেই টেকনাফ উপজেলা প্রশাসনেরও। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: আদনান চৌধুরী টিটিএন-কে জানান, ” দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রয়েছে। কিন্তু কি পরিমাণ পর্যটক আটকা পড়েছে তার সঠিক কোন তথ্য জানা নেই”।

স্কুয়াবের সাবেক সাধারণ সম্পাদক, টুয়াক সদস্য জাহাজ মালিক হোসাইনুল ইসলাম বাহাদুর টিটিএন-কে বলেন, ” কি পরিমাণ পর্যটক আটকা পড়েছে সেটিতো আমরা জানি না। এটাতো সঠিক কোন তথ্য নেই তবে ২৫০ থেকে ৩০০ পর্যটক আটকা থাকতে পারে”।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page