Saturday, April 13, 2024

আবছার হত্যার কারণ কি ইজিবাইক?

শামীমুল ইসলাম ফয়সাল:

শোকে ভাস‌ছে হত্যার শিকার কি‌শোর নুরুল আবছারের প‌রিবার। বয়স ১৫ পেরোয়নি, নানা বাস্তবতায় পরিবারের রুটি রুজির দায়িত্ব নিতে হয়ে‌ছিল তাঁকে। মাত্র কয়েকমাস আগেই মাসিক কিস্তিতে একটি মিনি টমটম কিনে দেয় তার পরিবার। কিন্তু কে জানতো এ মিনি টমটমই (ইজিবাইক)
তার প্রাণ নাশের কারণ হবে। গত সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় উখিয়ার ইনানীর মোঃ শফির বিল হোটেল রয়েল টিউলিপ এলাকায় মেরিনড্রাইভের পূর্বপাশে ঘনজঙ্গল থেকে নুরুল আবছারের মরদেহ উদ্ধার করে পুলিশ। এর আগে গত শুক্রবার থেকেই নিখোঁজ ছিল আবছার।তাঁর বাবা ফরিদ আলম জানান, তাদের এলাকা জালিয়া পালং ইউনিয়নের ছেফটখালী এবং মাদারবনিয়ার কয়েকজন স্থানীয় ব্যক্তি ইনানীতে ঘুরতে যাওয়ার কথা বলে সারাদিনের জন্য তাঁর টমটমটি ভাড়া করে। এরপর তাদের নিয়ে ইনানীর দিকে গেলে তার পরিবার আর খোঁজ পায়নি।
তাঁর বাবা আরও জানান, এলাকার যারা নুরুল আবছারের মিনি টমটম (ইজিবাইক) ভাড়া করছিলেন তাদের সবাইকে তিনি চিনেন এবং তাঁদের নামে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
এদিকে চাচা জাকের উল্লাহও একই কথা বলেন, তিনি জানান, যারা নুুরুল আবছারের গাড়িটা ভাড়া করছিলেন তারা মানব পাচার কাজে জড়িত।
তবে পরিবার ধারণা করছেন, তার মিনি টমটম (ইজিবাইক) ছিনতাই করে তাকে মিয়ানমারে সাগরপথে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করছিলেন হয়তো, সেটাতে আবছার রাজি না হওয়াতে তাকে হত্যা করা হয় বলে মনে করছে নিহত কিশোর নুরুল আবছারের পরিবার।
এদিকে মঙ্গলবার বিকেলে মাদারবনিয়ায় তার জানাযা সম্পন্ন হয়েছে। হত্যার শিকার এই কিশোরের
জানাযায় শোকার্ত মানুষের ঢল নামে।স্থানীয়রা তার হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবী জানান।মেরিন ড্রাইভের দুই পাশে ঘনজঙ্গল আর কোথাও আলোর ব্যবস্থা না থাকায় ছিনতাইকারীরা বার বার এ সুযোগটি নিচ্ছে। এর আগেও একই জায়গা থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া শফিরবিল এলাকার মো. বেলাল নামে আরও একজন টমটম চালককে ছুরি মেরে টমটম ছিনতাইয়ের চেষ্টা করা হয়। তাই স্থানীয়দের দাবি মেরিনড্রাইভের দুই পাশের ঘন জঙ্গল পরিষ্কার করে পর্যাপ্ত আলো ও নিরাপত্তার ব্যবস্থা করার।
এদিকে ‌কি‌শোর আবছার হত্যার ঘটনাটি কোন ভাবেই মেনে নিতে পারছে না এলাকাবাসী। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই হত্যার বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শা‌স্তির দা‌বি জানিয়েছেন শোকার্ত বহু মানুষ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page