Saturday, April 13, 2024

নির্বাচনের দিনক্ষণ জানানো হবে সন্ধ্যা সাতটায়

 

টিটিএন ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আজ বুধবার সন্ধ্যা সাতটায়। এ সময় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এসব তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) সচিব জাহাংগীর আলম। তিনি বলেন, বিকেল ৫টায় ইসির ২৬তম সভা অনুষ্ঠিত হবে।

এ সভায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা হবে।
ইসি সচিব বলেন, সভায় মনোনয়নপত্র জমার শেষ সময়, বাছাই, প্রত্যাহারের শেষদিন ও ভোটের দিনক্ষণ চূড়ান্ত হবে। এসব সিদ্ধান্তের ভিত্তিতে সন্ধ্যা ৭টায় গণমাধ্যমে সরাসরি ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার। এ ঘোষণাতে নির্বাচনের ভোটগ্রহণের তারিখসহ তফসিল ঘোষণা করা হবে।

জাহাংগীর আলম বলেন, অতীতে রেকর্ড করা ভাষণের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনাররা জাতীয় নির্বাচনের তফসিল দিলেও এবার সিইসির ভাষণ বিটিভি ও বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হবে। অতীতে কমিশন সভা শেষে ভাষণ রেকর্ড করে প্রচার করা হতো। এবার প্রথমবারের মতো নির্বাচন ভবন থেকে ভাষণ সরাসরি সম্প্রচার করা হবে।

তফসিল ঘোষণা কেন্দ্র করে নির্বাচন ভবনের চারপাশের নিরাপত্তা প্রসঙ্গে জানতে চাইলে ইসি সচিব বলেন, আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি দেখবে।তারা এ বিষয়ে বলতে পারবে।

তফসিল ঘোষণার পরিবেশ আছে কি না জানতে চাইলে জাহাংগীর আলম বলেন, ‘রাজনৈতিক বিষয়ে প্রশ্ন করলে আমরা বিব্রত হই। বিষয়টা রাজনৈতিক। আমরা বারবার বলছি নির্বাচন কমিশন মনে করে তফসিল ঘোষণার পরিবেশ আছে।’

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page