Saturday, April 13, 2024

এসপিএম: আগে যা ১৪ দিন লাগতো আনলোডে, এখন লাগবে ৪৮ ঘন্টা মাত্র

কাব্য সৌরভ।

মহেশখালীর ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম) উইথ ডাবল পাইপ লাইন প্রকল্পের ভার্চুয়ালি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনা।

মঙ্গলবার সকাল ১১ টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রকল্পের উদ্বোধন করেন। এসময় কালারমারছড়ায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন আয়োজিত এসপিএম প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেন, বাংলাদেশের অর্থনৈতিক সাশ্রয়ের জন্য এবং জ্বালানি খাদে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশে রুপান্তরিত হতে এসপিএম প্রকল্প অসামান্য ভূমিকা রাখবে

অনুষ্ঠানে এনডিসির সচিব বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান এ.বি.এম আজাদ বলেন
এসপিএম হওয়ার ফলে বছরে প্রায় ৮’শ কোটি টাকা সাশ্রয়ী হবে। আগে যে তেল আনলোড করতে বারো চৌদ্দদিন লাগতো এখন তা ৪৮ ঘন্টায় করা যাবে। সাথে মানুষের কর্মসংস্থান ও সৃষ্টি হবে।

মহেশখালীর ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম) উইথ ডাবল পাইপ লাইন প্রকল্পের পরিচালক শরীফ হাসনাত বলেন,

দেশের অর্থনৈতিক একটি চ্যালেঞ্জ ছিলো এই প্রকল্প বাস্তবায়ন করা, অবশেষে এটি সম্পন্ন হয়েছে। যা দেশের জন্য অত্যন্ত সুফল বয়ে আনবে।

প্রকল্প কর্মকর্তা শান্ত’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মীকি মারমা, উপস্থিত ছিলেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকান্ত চক্রবর্তী বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন কর্মকর্তা কর্মচারী ও এসপিএমের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়, এতে সংগীত পরিবেশন করেন ধ্রুব রাসেল ও আরিয়ানা ইফতি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page