Saturday, April 13, 2024

১২৭ স্টল নিয়ে কক্সবাজার শিল্প ও বানিজ্য মেলার শুরু

মোহাম্মদ মোরশেদ :

কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার শুরু হলো। রবিবার সন্ধ্যায় পর্যটন গলফ মাঠে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ও পুলিশ সুপার মাহফুজুল ইসলাম।

এসময় জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, পর্যটন মৌসুমে এই মেলা ভিন্ন মাত্রা যোগ করেছে এবং কক্সবাজারের ক্ষুদ্র ও কুটিরশিল্পের উদ্যোক্তারা তাদের পণ্য বিপণনে সুযোগ পাবে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকেরা এ মেলায় এসে কক্সবাজার সম্পর্কে ধারণা নিয়ে পর্যটন শহরের ব্রান্ডিংয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

কক্সবাজার শিল্প ও বানিজ্য মেলা

কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম বলেন, মাসব্যাপী মেলায় হাজার হাজার পর্যটক এবং স্থানীয় দর্শনার্থীদের সমাগম হবে। বিষয়টি মাথয় রেখেই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব সাহেদ আলী সাহেদ জানান, এবার অনেক ক্ষেত্রে মেলায় বেশ ভিন্নতা এসেছে, সেই সাথে মেলা ঘিরে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। সিসি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে সবকিছু।

এসময় কক্সবাজার বানিজ্য মেলার জন্যে স্থায়ী একটি মাঠের দাবী জানান কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী।

এদিকে মেলার প্রবেশপথে দর্শনার্থীদের স্বাগত জানাতে নির্মাণ করা হয়েছে নান্দনিক গেইট ও মেলায় থাকছে ক্ষুদ্র ও কুটির শিল্পের ১০৫টি স্টল। থাকবে দেশীয় প্রসিদ্ধ বিভিন্ন কোম্পানীর ২২টি প্যাভিলিয়ন।

সেই সাথে বাণিজ্য মেলা ঘুরে দেখা যায় ডিজিটাল নাগরদোলা, ইলেকিট্রক নৌকা, কার বাম্পার, ওয়াটার বোট, ওয়াটার বল, ডিজিটাল ট্রেন, জাম্পিং স্লিপার, কার রেসিংসহ শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে।

এবারও মেলার আয়োজক কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী। ঘূর্নিঝড় হামুনে মেলার ব্যাপক ক্ষয়ক্ষতি হয় তাই নির্ধারিত সময়ের দুই সপ্তাহ পরে মেলার উদ্বোধন হলো।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page