Saturday, April 13, 2024

রেল চলাচল উদ্বোধনকালে প্রধানমন্ত্রী- ট্রেনে কক্সবাজার আসার দেশবাসীর স্বপ্ন পুরন করা হলো

নিজস্ব প্রতিবেদক:

শনিবার দুপুর ১২ টা ৫৮ মিনিট, মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দেন কক্সবাজার- দোহাজারি রেললাইন প্রকল্পের রেল চলাচলের। তখন মুহুর্তেই উচ্ছাসের সব রংয়ে বর্নিল হয়ে উঠে অনুষ্ঠান স্থল।এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন , রেলে কক্সবাজার আসার স্বপ্ন ছিলো দেশের মানুষের, সেই স্বপ্ন পুরন করা হলো, পঞ্চগড় থেকে যেনো কক্সবাজার রেলে আসতে পারে সে ব্যবস্থা করা হবে। তথা সারাদেশ থেকে যেনো রেলে করে মানুষ কক্সবাজার আসতে পারে এবং কক্সবাজারের মানুষ যেনো সারাদেশে যেতে পারে সে ব্যবস্থা করা হবে। লাভ লোকসান নয় মানুষের সেবাটাই বড়, তাই আলাদা রেলপথ মন্ত্রনালয় গঠন করে সারাদেশে রেল যোগাযোগ স্থাপনের কাজ শুরু করি এবং সফলও হয়েছি।

প্রধানমন্ত্রী আজ শনিবার সকালে কক্সবাজারে নবনির্মিত দোহাজারি-কক্সবাজার রেললাইন প্রকল্পের রেল চলাচল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী রেলেও ওয়াইফাই সংযোগ দেয়া হবে বলে জানান এবং চলাচলকারি ট্রেন গুলোর যত্ন নেয়ার নির্দেশনা দেন। এসময় প্রধানমন্ত্রী বলে দেশের সবচেয়ে আধুনিক ও দৃষ্টিনন্দন রেলস্টেশন হলো কক্সবাজার আইকনিক রেলষ্টেশন। তিনি বিএনপি সমালোচনা করে বলেন, বিএনপি সরকারের উন্নয়ন চোখে দেখে না, চোখ থেকে যারা অন্ধ তাদের ঢাকার আই হসপিটালে ১০ টাকা খরচ করে চোখ দেখানোর পরামর্শ দেন, অবশ্য এসময় প্রধানমন্ত্রী বলেন, এটা তাদের চোখের সমস্যা নয় মনের সমস্যা।

কক্সবাজার আইকনিক রেলস্টেশন চত্বরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। এসময় রেল সচিব ড. হুমায়ুন কবির, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক প্রতিনিধি বক্তব্য রাখেন। অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল মন্ত্রী পরিষদ সদস্যবর্গ,পদস্থ সরকারি বেসরকারি কর্মকর্তা ও বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সকাল ১১ টার কিছু পর আকাশ পথে কক্সবাজার পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি কক্সবাজার আইকনিক রেলস্টেশনে আসলে নৃত্য সহকারে প্রধানমন্ত্রী কে বরণ করে নেয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী যান আইকনিক রেলস্টেশন ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page