Saturday, April 13, 2024

শেখ হাসিনা আমাকে বুকে টেনে নিয়েছিলেন – মাতারবাড়ির আমেনা বেগম

কাব্য সৌরভ:

শনিবার মাতারবাড়িতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ১৯৯৫ সালের ৩০ এপ্রিল প্রথম মহেশখালীর মাতারবাড়ি এসেছিলেন বঙ্গবন্ধু কন্যা তৎকালিন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা। তিঁনি মাতারবাড়ি এসে পৌঁছালে প্রথম নারী হিসেবে তাঁকে রাজঘাটে ফুল দিয়ে বরণ করেন তৎকালিন মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান কবির আহমেদের সহধর্মিণী আমেনা বেগম।

দীর্ঘ ২৮ বছর পর আবারও মাতারবাড়িতে দ্বিতীয়বারের মতো আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টিটিএন প্রতিবেদকের মুখোমুখি হয়ে আমেনা বেগম জানান, তখনকার অনুভূতির কথা। বলেন– এবারও শেখ হাসিনাকে বরণ করতে চান তিনি।

তিনি বলেন, ‘২৮ বছর আগে শেখ হাসিনা মাতারবাড়ি আসলে তাঁকে ফুল দিয়ে আমি বরণ করি, তখন তিনি আমাকে বুকে টেনে নিয়েছিলেন। যখন শেখ হাসিনা সমাবেশ শেষ করে চলে যাচ্ছিলেন, তখন ঘাটে তাঁকে এগিয়ে দিতে গেলে তিঁনি আমার মাথায় হাত বুলিয়ে তাঁর সাথে দেখা করতে বলেছিলেন। কিন্তু পরে দেখা করার কোনো সুযোগ হয়নি।

শনিবার শেখ হাসিনা মাতারবাড়ি আসছেন, এতে তার অনুভূতি কি জানতে চাইলে তিঁনি অনেকটা আবেগাপ্লুত হয়ে বলেন, ‘যদি আবার শেখ হাসিনাকে কাছে পেতাম ফুল দিয়ে বরণ করতাম– আর বলতাম, আমি সে আমেনা বেগম যাকে ১৯৯৫ সালে মাথায় হাত বুলিয়ে আপনি আপনার সাথে দেখা করতে বলেছিলেন, কিন্তু আমার সে সুযোগ কখনো হয়নি। তারপর তাঁকে বুকে টেনে নিতাম।

শনিবার প্রধানমন্ত্রীর সমাবেশস্থলে যাবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এখন বয়স হয়েছে অনেকটা অসুস্থ, তারপরেও শেখ হাসিনাকে দেখার আশায় যাবো। জানিনা তাঁকে দেখবো কিনা। দেখতে পেলে কথা বলতে পারলে, খুব খুশি হতাম।

আমেনা বেগমের বাড়ি মাতারবাড়ি মগডেইল। তিনি মহেশখালী উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি সেলিম উল্লাহ সেলিমের মা, সাবেক চেয়ারম্যান কবির আহমেদের সহধর্মিণী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page