Friday, May 24, 2024

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ দিনের সফরে কক্সবাজার আসছেন: কর্মসূচি কি কি?

নিজস্ব প্রতিবেদক:

১১ নভেম্বর ১ দিনের সফরে কক্সবাজার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দিন প্রধানমন্ত্রী কক্সবাজারের রেললাইনসহ ৮৮ হাজার কোটি টাকার ১৯ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা হচ্ছে। এবং মহেশখালীর মাতারবাড়িতে আওয়ামীলীগের জনসভায় ভাষণ দেয়ার কথা রয়েছে।সে লক্ষ্যে সার্বিক প্রস্তুতি এখন চুড়ান্ত পর্যায়ে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে
১১ নভেম্বর সকালে কক্সবাজার আইকনিক রেলস্টেশন চত্বরে দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন প্রকল্পের রেল চলাচলের উদ্বোধন, সুধী সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর কক্সবাজার আইকনিক রেল স্টেশনের টিকিট কাউন্টার থেকে টিকেট কাটবেন এবং পতাকা উড়াবেন ও হুইসেল বাজাবেন। তারপর প্রধানমন্ত্রী রেল চড়ে রামু পর্যন্ত রেল ভ্রমন করবেন। এরপর রামু থেকে হেলিকপ্টার যোগে মহেশখালী উপজেলার মাতারবাড়িতে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর চ্যানেলের উদ্বোধন এবং ১ম টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাতারবাড়ি টাউনশিপ মাঠে মহেশখালী উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় ভাষন দেবেন এবং মাতারবাড়ি ১২শ মেগাওয়াট আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে জানা গেছে। এদিন প্রধানমন্ত্রী প্রায় ৮৮ হাজার কোটি টাকার ১৯ টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন । যার মধ্যে রেলসহ ১৫ টি প্রকল্পের উদ্বোধন ও ৪ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। সে লক্ষ্যে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

এদিকে জনসভাস্থলে নির্মান করা হয়েছে ৮০ ফুট দৈর্ঘ্যের নৌকার আদলে মঞ্চ, যেখানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভা পরিনত হবে জনসমুদ্রে এমনই বলছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।মহেশখালী- কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক কয়েকলাখ মানুষের সমাবেশ হবে। সমাবেশস্থলে সামিয়ানার ব্যবস্থা করা হয়েছে যাতে মানুষের কষ্ঠ না হয় এবং পানির ব্যবস্থা ও ভ্রাম্যমান টয়লেট স্থাপন করা হয়েছে সেখানে।

এবারসহ গেলো ১৫ বছরের ১৩ বার কক্সবাজার সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবশেষ ২০২২ সালের ৭ ডিসেম্বর কক্সবাজার প্রধানমন্ত্রী।আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রয়াসে সাড়ে তিন লক্ষ কোটি টাকার ৯৮ টি প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে কক্সবাজার বদলে গেছে। জনসভা শেষে বিকেলে ঢাকায় ফিরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page