Thursday, April 18, 2024

ইয়াবা কারবারির অবৈধ সম্পদ: দুদকের মামলা

সিয়াম সোহেল :

কক্সবাজারের টেকনাফের ইয়াবা কারবারি শামসুল আলমের বিরুদ্ধে মামলা করেছে দুদক। অর্জিত সম্পদের তথ্য গোপন করা এবং জ্ঞাত আয়ের উৎসে অসঙ্গতির অভিযোগে দুদক এ মামলা করে।

শামসুল আলম (৪১) টেকনাফের মিঠা পানিরছড়া লেঙ্গুরবিল গ্রামের বাসিন্দা হাজী গোলাম হোসেনের ছেলে। এজাহার নামীয় শামসুল আলমের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ দীর্ঘদিন ধরে তদন্ত করছিল দুদক।

কক্সবাজারের দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তুষার আহামেদ বাদী হয়ে মামলাটি করেন। এজাহারে উল্লেখ করা হয়েছে, ইয়াবা কারবারের মাধ্যমে বিপুল অর্থ সম্পদের মালিক বনে যাওয়ার এক অভিযোগে ২০১৭ সাল থেকে তদন্ত করে এ মামলাটি দায়ের করা হয়।

ইয়াবা কারবারি শামসুল আলম তার প্রদত্ত সম্পদ বিবরণীতে তার স্ত্রীর সন্তানের নামে মাত্র ২৩লাখ ৮৬ হাজার ৪৬২ টাকার স্থাবর অস্থাবর সম্পদ অর্জনের তথ্য দিয়েছেন। মামলার বাদী জানান, অভিযোগের তদন্তে শামসুল আলমের দেওয়া হিসাবের বাইরে আরো ৫১ লাখ ০৬ হাজার ৩৫৬ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে। যা ইয়াবার ব্যবসা করে

এজাহার থেকে প্রাপ্ত তথ্যমতে, তেইশ লক্ষ ছিয়াশি হাজার চারশত বাষটি টাকার সম্পদ অর্জনের তথ্য অসদুদ্দেশ্যে গোপন রেখে মিথ্যা তথ্য প্রদান করে এবং একান্ন লক্ষ ছয় হাজার তিনশত ছাপ্পান্ন টাকার সম্পদ তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসংগতিপূর্ণ ভোগ দখলে করায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অপরাধ প্রমানিত হওয়ায় শামসুল আলমের বিরুদ্ধে মামলাটি রজু করা হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page