Thursday, April 11, 2024

কক্সবাজারের পথে রেল..

সেঁজুতি তৌফিক :

আনুষ্ঠানিক যাত্রার পূর্বে ট্রয়ালের অংশ হিসেবে একটি ট্রেন সকালে কক্সবাজারের উদ্দেশ্য চট্টগ্রাম ছেড়েছে। চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে রোববার সকাল ৯টায় দিকে ট্রেনটি যাত্রা শুরু করে। আটটি বগি ও একটি ইঞ্জিন নিয়ে ট্রেনটি চট্টগ্রাম স্টেশন ছেড়ে যায়।

কক্সবাজারের পথে রেল…

এর আগে, নির্মাণকাজ পরিদর্শন ও কোনো ত্রুটি আছে কিনা তা যাচাইয়ের জন্য সরকারি রেল পরিদর্শক (জিআইবিআর) রুহুল কাদের আজাদ উপস্থিত থেকে ট্রেন যাত্রা পরিদর্শন করছেন। রুহুল কাদের আজাদ জানান, তিনিসহ চট্টগ্রাম থেকে কক্সবাজারে পথে রেলের পরিদর্শন দপ্তরের টিম রয়েছে।

এ সময় নির্মাণাধীন দোহাজারী-কক্সবাজার রেললাইন ও বিভিন্ন স্টেশন পরিদর্শন করা হচ্ছে। এতে কোনো ত্রুটি আছে কিনা যাচাই করা হচ্ছে।

কক্সবাজারের পথে রেল…

রেলের এই কর্মকর্তা আরও জানান, ট্রেনটি চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত পুরো পথে বিভিন্ন স্থাপনা পরীক্ষা করতে করতে যাচ্ছে। আগামী ১১ নভেম্বর কক্সবাজারের রেল চলাচল উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগে পুরো রেল পথের সার্বিক বিষয় পরীক্ষা করতে এই পরিদর্শন করছেন তারা।

কক্সবাজারের পথে রেল…

প্রায় ১৮ হাজার কোটি টাকা ব্যয়ে চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১০১ কিলোমিটার রেলপথ নির্মাণের মাধ্যমে কক্সবাজারকে রেল নেটওয়ার্কে যুক্ত করতে যাচ্ছে। ১১ নভেম্বর প্রধানমন্ত্রী কক্সবাজারে আইকনিক রেল ভবন উদ্বোধন করবেন। এবং তিনি রেল যাত্রায় অংশ নিবেন। সে সাথে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। দুপুরে প্রধানমন্ত্রী মহেশখালীর মাতারবাড়িতে উপজেলা আওয়ামীলীগ আয়েজিত জনসভা ভাষন দিবেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page