Saturday, April 13, 2024

মহেশখালীতে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে

কাব্য সৌরভ•

মহেশখালীতে পালিত হয়েছে কমিউনিটি পুলিশং ডে। দিবসটির এবারের প্রতিপাদ্য– ‘পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’।

শনিবার (৪ নভেম্বর) সকালে মহেশখালী থানার আয়োজনে এই উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি পৌরসভার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে মহেশখালী থানা প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তীর সভাপতিত্বে আলোচনা সভায় মহেশখালীর বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি পুলিশং সদস্যরা বক্তব্য রাখেন। এসময় তারা বলেন, জনগণ ও পুলিশ একে-অপরের সাথে যুগপৎ। উভয়ের প্রচেষ্টায় রাষ্ট্র থেকে অপরাধ নির্মূল করা সম্ভব। সে লক্ষ্যে কমিউনিটি পুলিশিং একটি সংগঠনভিত্তিক দর্শন ও ব্যবস্থাপনা- যা জনগণকে সম্পৃক্ত করে জনগণ ও পুলিশের অংশীদারিত্বের ভিত্তিতে সমাজে অপরাধ, এবং ভীতি হ্রাস ও বিভিন্ন সমস্যা সমাধান করা হয়। এটি একটি গণমুখী, প্রতিরোধমূলক ও সমস্যা সমাধানমূলক পুলিশি ব্যবস্থার অন্যতম অংশ।

প্রতিবছর ৪ নভেম্বর বাংলাদেশ পুলিশ সদরদপ্তরসহ দেশজুড়ে এই দিবসটি পালন করা হয়। চলমান কমিউনিটি পুলিশিং কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে দেশব্যাপী ৪৯ হাজার ৫২৯টি কমিটিতে প্রায় আট লাখ ৯৪ হাজার ২০৬ জন কমিউনিটি পুলিশিং সদস্য রয়েছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page