Friday, April 19, 2024

১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি শনিবার

টিটিএন ডেস্ক :

১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি আগামীকাল শনিবার (৪ নভেম্বর) প্রকাশ করা হবে। ইতোমধ্যে এ বিষয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় ১৮তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের আনুষ্ঠানিক অনুমতি দিয়েছে। এনটিআরসি সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে। শনিবার বিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় সংস্থাটি।

জানা গেছে, কিছু বিষয়ের একই কোড ও কিছু বিষয়ে অস্পষ্টতা ছিল, যা আগের নিবন্ধনের নিয়োগে জটিলতা তৈরি করেছিল। এসব সমস্যার সমাধান করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে এনটিআরসিএ’র চেয়ারম্যান এনামুল কাদের খান বলেছেন, ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের আনুষ্ঠানিক অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। কোনো অনাকাঙ্ক্ষিত সমস্যা না থাকলে আগামীকাল শনিবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। আমাদের সব ধরনের প্রস্তুতি আছে।

এনটিআরসিএ বলছে, সর্বশেষ নিয়োগের সময় দেখা গেছে, কিছু বিষয়ের একই কোড আছে। সেই কোডগুলো পরিবর্তনের চেষ্টা চলছে। কেননা, কম্পিউটার সেটি আলাদা করতে পারে না। এজন্য জটিলতা হয়, যা নিয়োগ প্রক্রিয়াকে দীর্ঘায়িত করতে পারে। এছাড়া, কিছু বিষয়ের অস্পষ্টতাও নিয়োগ কার্যক্রমের গতি কমিয়ে আনতে পারে। সে সমস্যাগুলো দূর করা হয়েছে।

গত ৩০ আগস্ট রাতে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট উত্তীর্ণ হন ২৬ হাজার ২৪২ জন। তাদের মধ্যে স্কুল-২ পর্যায়ের ২ হাজার ১০১ জন, স্কুল ও সমপর্যায়ের ১৯ হাজার ৯৫ জন এবং কলেজ ও সমপর্যায়ে ৫ হাজার ৪৬ জন। বর্তমানে তাদের মৌখিক পরীক্ষা চলছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page