Sunday, May 26, 2024

উখিয়া – টেকনাফের বিএনপির ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিশেষ প্রতিনিধি :

রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতার অভিযোগে উখিয়া ও টেকনাফের বিএনপির ৫৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দব্য ব্যবহার আইনে উখিয়া থানায় দায়ের করা মামলায় বাদী হয়েছেন এস আই মোঃ আবদুল ওয়াহেদ।

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা গত রবিবারের সকাল-সন্ধ্যা হরতালকে কেন্দ্র করে সহিংসতা, ভাঙচুর, সড়ক অবরোধ করার অপরাধে আসামী হয়েছেন ৩৫ জন।

উখিয়া থানার তথ্যানুযায়ী, উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী কে মামলায় ১নং আসামী করা হয়েছে।

কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর ছোট ভাই উপজেলা বিএনপির সভাপতি সরোয়ার জাহান চৌধুরী’কে ২নং আসামী এবং স্থানীয় দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার প্রতিনিধি ও উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক আরফাত চৌধুরীকে করা হয়েছে ৩নং আসামী।

মামলার অন্য আসামীরা হলেন- বেলাল উদ্দিন, জানে আলম জানু, ছালাম উল্লাহ,দিদারুল আলম,মোঃ রিদুয়ান,হেলাল উদ্দিন,রিদুয়ানুল হক বাপ্পি, সাজেদুল ইসলাম লিটন,জহুর আহমদ চৌধুরী, রফিক উল্লাহ,রিদুযান সিদ্দিকী, সাইফুল্লাহ সিকদার, এড: শাহ আমিন, জামাল মাহমুদ, মনিরুল ইসলাম, সাইফুল সিকদার, খাইরুল আমিন, সাবিত চৌধুরী, হেলাল উদ্দিন,রুহুল আমিন রুবেল, মো: ইউনুস, আবুল হোসেন,শামসুল আলম সোহাগ, মোহাম্মদ ইয়াছিন, জসিম উদ্দিন, আতাউর রহমান, মোহাম্মদ আলম, আবদুস সালাম, আলী হোসেন সুমন, দলিলুর রহমান শাহীন ও আমিনুল হক।

তারা সবাই বিএনপি ও অঙ্গসংগঠনের রাজনীতির সাথে জড়িত।

অন্যদিকে টেকনাফ থানায় দায়ের করা মামলায় আসামী করা হয়েছে ২১ জনকে। ৩১ অক্টোবর রুজু হওয়া মামলাটিতে বাদী হয়েছেন এসআই মিল্টন মন্ডল।

উপজেলার হ্নীলা স্টেশনে জনমনে আতংক সৃষ্টি করে নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে এই মামলা দায়ের করা হয় বলে এজাহার সূত্রে জানা গেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page