Sunday, February 25, 2024

বন্যায় ভেঙ্গে গেছে রাস্তা

তৌফিক লিপু :

কক্সবাজারের ভয়াবহ বন্যায় সবচাইতে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে চকোরিয়া উপজেলা। মাতামুহুরি নদীর পানি বিপদসীমায় উঠে চকরিয়ার অন্তত ২০টি গ্রামের মানুষ পানিবন্ধি অবস্থায় ছিল। পানি নেমে যাওয়া চকরিয়ার কাকারা ইউনিয়ন, সুরাজপুর মানিকপুর ইউনিয়নের রাস্তার ব্যাপক ক্ষতি হয়েছে। রাস্তা ভেঙ্গে বন্ধ হয়ে গেছে যানচলাচল। এতে করে দূর্ভোগ বেড়েছে মানুষের।
স্থানীয়রা অভিযোগ করেন, নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে রাস্তার কাজ করায় বন্যায় রাস্তার ক্ষতি হয়েছে মন্তব্য করে তারা।

স্বরণকালের ভয়াবহ এই বন্যায় এমন ক্ষতি আগে দেখেননি কেউ। সুরাজ পুর মানিক পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম টিটিএন কে বলেন, তাঁর ইউনিয়নের ব্যাপক ক্ষতি হয়েছে। রাস্তা ঘাটের করুণ দশা দেখে মানুষ অনেকটা হাঁপিয়ে উঠছে। এমন ভাঙ্গন এর আগে কখনও দেখেননি তিনি। চেয়ারম্যান আজিম আরো বলেন, দ্রুত সময়ের মধ্যে রাস্তা সংস্কার করা না গেলে মানুষের দূর্ভোগ আরো বেড়ে যাবে।

এদিকে বৃহস্পতিবার ভাঙ্গা রাস্তা পরিদর্শনে যান স্থাণীয় সরকার মন্ত্রনালয়ের উপজেলা প্রকৌশলী সাফায়াত ফারুক চৌধুরী। তিনি বলেন, আপাতত মানুষের চলাচলের উপযোগী করে সড়ক সংস্কারের কাজে হাত দিবেন তারা। পরবর্তীতে ক্ষতিগ্রস্থ রাস্তা মেরামতের উদ্যোগ নেয়া হবে বলে জানান তিনি।

জেলা প্রশাসনের দেয়া তথ্য মতে, এবারেরে বন্যায় ছোট বড় মিলিয়ে ৩৬ কিলোমিটার সড়ক আংশিক ও সম্পূর্ণ ভেঙ্গে গেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page