Thursday, February 29, 2024
spot_img

নৌকায় করে মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে বান্দরবান পুলিশ

তৌফিক লিপু :

পার্বত্য জেলা বান্দরবানে পানিবন্ধি মানুষদের ঘরে ঘরে গিয়ে খাবার পৌঁছে দিচ্ছেন পুলিশ। চারদিক যখন মানুষ পানিবন্ধি, চুলায় যেখানে আগুন জ্বলছে না ঠিক সে সময়ে মানবিকতার আরেক দৃষ্টান্ত স্থাপন করলো পুলিশের একটি দল। বান্দরবান জেলা পুলিশের উদ্যোগে মঙ্গলবার সারাদিন নৌকায় করে খাবার নিয়ে ছুটে যান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হোসাইন মো.রায়হান কাজেমীর নেতৃত্বে বান্দরবান পার্বত্য জেলা পুলিশ। পুলিশ একাধিক নৌকায় করে জেলার মেম্বার পাড়া, আর্মি পাড়া বালাঘাটা এলাকায় রান্না করা খাবার পৌঁছে দিচ্ছে মানুষের ঘরে ঘরে।

অতিরিক্ত পুলিশ সুপার কাজেমী জানান, বর্তমানে বিভিন্ন থানার সাথে বান্দরবান সদরের সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

চলমান বন্যা পরিস্থিতিতে সদর এলাকায় ২ জন,আলীকদমে ২জন,নাইক্ষ্যংছড়িতে ১জন,লামাতে ১ জন, সর্বমোট ৬ জনের মরদেহ উদ্ধার হয়েছে।

বান্দরবান পার্বত্য জেলা পুলিশ খাদ্য সহায়তা প্রদানের পাশাপাশি জেলা বালাঘাটা এলাকা থেকে ৫০জন মুরং শিশুকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে । এছাড়াও বার্মা পাড়ার পানিবন্দি পনেরো পরিবারকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে এনেছে। জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ সংবাদ পেয়ে সদর থানা পুলিশ মেম্বার পাড়া থেকে ১ টি পরিবার এবং ফরেস্ট কলোনী থেকে ১ টি পরিবারকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে এসেছে।

বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীনের নির্দেশনায় পুলিশ বন্যার এমন পরিস্থিতিতে মানবিক এসব কাজ করে যাচ্ছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page