Monday, February 26, 2024

পদ্মার পাড়ে বিশ্বকাপ ট্রফির ফটোসেশান

স্পোর্টস ডেস্ক:

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ট্রফির বাংলাদেশ সফরের প্রথম দিনে পদ্মা পাড়ে হয়ে গেল আনুষ্ঠানিক ফটোসেশন। বৃষ্টিস্নাত বিকেলে পদ্মা সেতুকে পেছনে রেখে প্রায় ঘণ্টাখানেক ধরে ছবি ও ভিডিওধারণ করা হয় সুদৃশ্য ট্রফিটির।

মহাকাশ থেকে ভারতের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নেমে গত ২৭ জুন শুরু হয় বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ। ৮টি দেশ ঘুরে সোমবার প্রথম প্রহরে এটি আসে বাংলাদেশে। আরও দুই দিন এ দেশে থাকবে ৬০ সেন্টিমিটার উচ্চতা ও ১১ কেজি ওজনের ট্রফিটি।

আইসিসির চাওয়া অনুযায়ী, উল্লেখযোগ্য কোনো স্থাপনার সামনে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন করতে হয়। বাংলাদেশের জন্য বিসিবি বেছে নেয় গত বছর চালু হওয়া পদ্মা সেতুকে।

পূর্ব নির্ধারিত সূচিতে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে বেলা ৩টায় শুরু হওয়ার কথা ছিল এই ফটোসেশন। বিসিবির পরিকল্পনা ছিল, হেলিকপ্টারের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে ট্রফিটি সেখানে নেওয়া হবে।

বৈরী আবহাওয়ার কারণে হেলিকপ্টার ভ্রমণ বাদ দিয়ে সড়কপথেই নেওয়া হয় ট্রফি। ফলে প্রায় এক ঘণ্টারও বেশি দেরি করে শুরু হয় ফটোসেশন। সংবাদকর্মী ছাড়াও উৎসুক জনতার ভিড় দেখা যায় ট্রফিটিকে ঘিরে।

পদ্মা সেতুর নিচে নদীর বাঁধের কাছে প্রথম পিলারের সামনে ফটোসেশনের আনুষ্ঠানিকতা সারা হয়। বিভিন্ন দিক থেকে ছবি ও ভিডিওধারণ করেন আইসিসির কর্মীরা। বিসিবির লজিস্টিকস কমিটির সদস্যরা তাদের সার্বক্ষণিক সহযোগিতা করেন।

বাংলাদেশ ভ্রমণের দ্বিতীয় দিনে ট্রফিটি থাকবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। মঙ্গলবার সকাল ৯টা থেকে পরের তিন ঘণ্টা জাতীয় নারী ও পুরুষ দলের ক্রিকেটাররা, সাবেক ও বর্তমান আরও ক্রিকেটার, ক্রিকেট কর্মকর্তা, সংগঠক ও সংবাদকর্মীদের প্রদর্শনীর ব্যবস্থা করা হবে।

পরদিন ট্রফিটি দেখার সুযোগ পাবেন আগ্রহী জনসাধারণ। রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে বুধবার বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্দিষ্ট দূরত্বে থেকে ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন ক্রিকেটপ্রেমীরা।

তিন দিনের সফর শেষে বৃহস্পতিবার বিশ্বকাপ ট্রফিটি চলে যাবে কুয়েতে।

সব মিলিয়ে প্রায় দুই মাসে ১৯টি দেশ ঘুরবে ক্রিকেট বিশ্বকাপের এই ট্রফি।

ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর শুরু হবে আগামী ৫ অক্টোবর। প্রথম ম্যাচে আহমেদাবাদে মুখোমুখি হবে গত আসরে ফাইনাল খেলা দুই দল ইংল্যান্ড ও নিউ জিল্যান্ড। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ধর্মশালায়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page