Sunday, February 25, 2024

টনক নড়েছে পৌরসভার, সংবাদ প্রকাশের পরদিন অপসারণ করলো বর্জ্য

মুরাদ মাহমুদ চৌধুরী:

শহরের বার্মিজ মার্কেটের প্রধান সড়কে জমে থাকা দীর্ঘ এক সপ্তাহের বর্জ্য অবশেষে অপসারণ করেছে পৌর কর্তৃপক্ষ। বৃষ্টির পানিতে বয়ে আসা বর্জ্য অপসারণে ধীরগতি এবং বারবার পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীদের অবগত করার পর ও অপসারণ করা না হলে এক পর্যায়ে স্থানীয় ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে রোববার বিকেলে কাদাপানিতে চারা রোপন করে ব্যতিক্রমী প্রতিবাদ জানায়।

প্রতিবাদের ঐ সংবাদটি রোববার সন্ধ্যায় টিটিএন এ প্রকাশিত হলে পরদিন সকালের প্রথম কার্যসময়ে পৌরসভার বলডোজার ও ট্রাক সহ একদল পরিচ্ছন্নতাকর্মী ও কর্মকর্তাদের নিয়ে বর্জ্য অপসারণ করা হয়।

এসময় স্থানীয় ব্যবসায়ী শহিদুল ইসলাম রনি জানান, “দীর্ঘদিনের বর্জ্য নিয়ে আমাদের দুঃখ লাঘব হয়েছে, হয়েছে কাস্টমার আসা যাওয়ার সহজ ব্যবস্থা।”

বার্মিজ মার্কেটের আরেক ব্যবসায়ী বাচ্চু জানান, “পৌর মেয়র কথা দিয়েছিলেন দায়িত্ব নেওয়ার পর প্রথমেই বার্মিজ মার্কেটের বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে কাজ করবেন। কিন্তু বাস্তবতা হয়েছিল উলটো। এরপরো টিটিএন এর মাধ্যমে বর্জ্য অপসারণের বিষয়টি নজরে আনার জন্য ধন্যবাদ পৌরকর্তৃপক্ষকে।”

তবে শহরের বৌদ্ধ মন্দির সড়ক থেকে আসা বৃষ্টির পানির ঢলে রীতিমতো মার্কেটের সামনে এক কোমর কাদাপানি ও বর্জ্য জমে যায়। এব্যাপারে ঠেকসই ব্যবস্থা নেওয়ার দাবী জানান স্থানীয়রা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page