Saturday, May 18, 2024

চকরিয়া উপজেলা নির্বাচন: সম্পদ ও শিক্ষায় এগিয়ে জাফর, সাঈদীর মামলা বেশি

বিশেষ প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২১ মে। এ নির্বাচনে সাবেক সংসদ সদস্য জাফর আলমসহ চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁদের মধ্যে জাফর আলম সম্পদে এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী মামলায় এগিয়ে আছেন।

অপর দুই প্রার্থীর মধ্যে কল্যাণ পার্টির সাবেক অতিরিক্ত মহাসচিব আব্দুল্লাহ আল হাসান এবং ভেওলা মানিকচর (বিএম) ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদিউল আলম।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জমা দেওয়া হলফনামা ঘেঁটে এসব তথ্য জানা গেছে। হলফনামা অনুযায়ী, জাফর আলম এম এ পাস।আব্দুল্লাহ স্নাতকোত্তর পাস। ফজলুল করিম ও বদিউল আলম উচ্চমাধ্যমিক পাস।

জাফর আলমের পেশা ব্যবসা। তাঁর বার্ষিক আয় ৩ কোটি ৩০ লাখ ৬৯ হাজার ৫১৮ টাকা। এর মধ্যে বাড়ি ও দোকানভাড়া ৮ লাখ ১৯ হাজার ৫৬০ টাকা। ব্যবসা থেকে বার্ষিক আয় ২৪ লাখ ৭৯ হাজার ৬৮০ টাকা।
জাফরের অস্থাবর সম্পদের মধ্যে নগদ আছে ৩৮ লাখ ৬০ হাজার ৭০০ টাকা। ১ কোটি ২৩ লাখ ১০ টাকা দামের দুটি গাড়ি আছে। নিজের নামে ১০ ভরি, বিয়ে সূত্রে প্রাপ্ত স্ত্রীর ৩০ ভরি ও নির্ভরশীলদের ৩০ ভরি স্বর্ণ রয়েছে।

চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ফজলুল করিম পেশায় ইট, কঙ্কর ও বালু সরবরাহকারী। ব্যবসা থেকে তাঁর বার্ষিক আয় ১২ লাখ টাকা। রয়েছে ২৫ একরের একটি পৈতৃক খামার।

ফজলুল করিমের নামে ৭টি মামলা আছে। হত্যাচেষ্টা, ডাকাতি, মারামারি ও চুরির ধারার মামলাগুলো বিচারাধীন।

আব্দুল্লাহ আল হাসানের পেশা আয়কর আইনজীবী ও ব্যবসা। তিনি ব্যবসা থেকে বার্ষিক আয় করেন ৩ লাখ ২০ হাজার।

বদিউল আলমের পেশা মৎস্য চাষ, উৎপাদন ও সাপ্লাই। তাঁর বার্ষিক আয় ৪ লাখ ৫০ হাজার টাকা। তাঁর নামে চারটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি বিচারাধীন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page