Thursday, May 23, 2024

পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে দুই দিনের সফরে কক্সবাজার আসছেন ১০ সদস্যের সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে দুই দিনের সফরে কক্সবাজার আসছেন দ্বাদশ জাতীয় সংসদের পররাষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১০ সদস্যের একটি দল।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অতিরিক্ত সচিব ও কমিটি সচিব এম এ কামাল বিল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

স্থায়ী কমিটির সদস্যরা হলেন, এ কে এম আব্দুল মোমেন,ড.হাছান মাহমুদ,মো জাহিদ আহসান রাসেল,মো. শাহরিয়ার আলম,নাহিম রাজ্জাক, নিজাম উদ্দিন জলিল,নুরুল ইসলাম নাহিদ,হাবিবুর রহমান, সাইমুম সরওয়ার কমল ও জাবীন মাহবুব।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী শনিবার ১১ মে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকেল পাঁচটায় কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দিবে এ প্রতিনিধি দল। সন্ধ্যা ৬টার সময় তাদেরকে কক্সবাজার বিমানবন্দরে অভ্যর্থনা জানানো হবে। সাড়ে ৭টায় নৈশভোজে যোগ দিতে হোটেল ওশান প্যারাডাইসে যাবেন এবং সেখানে রাত্রিযাপন করবেন তারা।

পর দিন রবিবার ১২ই মে সকাল সাড়ে ৮টায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করবেন তারা। সেখানে সরকারের নানা উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করবেন। দুপুর একটায় কুতুপালং সিআইসি অফিস পরিদর্শন করবেন এবং কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পে যাবেন।

একইদিন বিকেল তিনটার দিকে কুতুপালং থেকে কক্সবাজারে সরকারের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনের জন্য রওনা দিবেন তারা। বিকেল ৪টায় খুরুশকুল জলবায়ু শরণার্থী শিবির এবং খুরুশকুল বায়ু বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করবেন দলটি। সেখান থেকে বিকেল ৫টার দিকে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কর্মকর্তার কার্যালয়ে ক্যাম্পে কর্মরত জাতিসংঘের প্রতিনিধি, বাংলাদেশের এনজিও সংস্থার প্রতিনিধি, স্থানীয় প্রশাসনের প্রতিনিধি,শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি ও নিরাপত্তা বাহিনীর প্রতিনিধিদের সাথে যৌথ বৈঠক করবেন তারা।

এরপর বিকেল সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের সেমিনার কক্ষে দ্বাদশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page