Saturday, May 18, 2024

বিশ্বের অন্যতম সস্তা ইন্টারনেট বাংলাদেশে: প্রতিমন্ত্রী

টিটএন ডেস্ক:

বাংলাদেশের ইন্টারনেটের ব্যয় পৃথিবীর অন্যতম সস্তা বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (৯ মে) জাতীয় সংসদে স্বতন্ত্র সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের ইন্টারনেটের ব্যয় পৃথিবীর অন্যতম সস্তা। যার অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের। বাংলাদেশের ৯৮ শতাংশ এলাকা ফোর-জি নেটওয়ার্কের আওতাধীন। দেশে এখন ১৯ কোটি সিম ব্যবহারকারী।

প্রতিমন্ত্রী বলেন, সঞ্চয়পত্র বিক্রির কমিশন ডাক অধিদপ্তরের বড় আয়ের উৎস। সরকারের সিদ্ধান্তে ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর থেকে সঞ্চয়পত্রের কমিশন শূন্য দশমিক ৫ শতাংশ থেকে কমিয়ে শূন্য দশমিক শূন্য ৫ শতাংশ করায় আয় ৯০ শতাংশের বেশি কমে গেছে। ফলে ডাক বিভাগের আয় ব্যাপকহারে কমেছে। ২০২১-২২ অর্থবছরে সঞ্চয়পত্র বিক্রি থেকে আয় ছিল ১৩০ কোটি ৩৬ লাখ টাকা। ২০২২-২৩ অর্থবছরে আয় হয়েছে ৯ কোটি ৯১ লাখ টাকা।

চট্টগ্রাম-১১ আসনের এম আব্দুল লতিফের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০২২-২৩ অর্থবছরে বাংলাদেশ ডাক অধিদপ্তরের লোকসান ৭৫২ কোটি ৪২ লাখ টাকা। এ অর্থবছরে আয় ২০১ কোটি ৫ লাখ টাকা এবং ব্যয় ৯৫৪ কোটি টাকা।।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page