Monday, May 20, 2024

হাইকোর্টে আবছারের বিজয়, মুজিবের পরাজয়!

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে জনগণের মনোনীত মোটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছারের প্রাথমিক বিজয় সুনিশ্চিত হয়েছে।

নুরুল আবছারের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মুজিবুর রহমান এবং তার সমর্থক মোহাজের পাড়া এলাকার মোহাম্মদ রাসেল দুজন যৌথভাবে বাদী হয়ে নুরুল আবছারের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে একটি রিট করেন। যার নাম্বার ৫২৫৭/২০২৪ তারিখ:৭.৫.২০২৪। বাদীপক্ষ স্থানীয় সরকার বিভাগের সচিব, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, কক্সবাজারের জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, রির্টানিং কর্মকর্তা ও নুরুল আবছারকে বিবাদী করে ওই রিটে।

আজ (৭ মে) মঙ্গলবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মোহাম্মদ মাহাবুব উল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটের শুনানী শেষে আদেশ দেন, নুরুল আবছারের প্রার্থিতা বাতিল না করে বহাল থাকবে। কাল বুধবার ভোট গ্রহণ, একদিন আগে প্রার্থিতা বাতিল করা হবে না। বিবাদী নুরুল আবছার যদি কোনো তথ্য গোপন করে থাকেন তাহলে সে বিষয়ে প্রতিকার পাওয়ার জন্য বাদী পক্ষ নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করতে পারেন বলে মন্তব্য করেন বিচারক । ভোটের একদিন আগে প্রার্থিতা বাতিলের দাবী অবান্তর এবং প্রার্থী হিসেবে দুর্বল যারা তারাই এমন কাজ করে বলে মন্তব্য করেছেন ভোটাররা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page