Wednesday, May 22, 2024

গর্জনিয়া-কচ্ছপিয়ার কেন্দ্রীয় হরি মন্দিরের জায়গা রক্ষার্থে শত শত নারী-পুরুষ রাস্তায়

হাফিজুল ইসলাম চৌধুরী

রামুর গর্জনিয়া-কচ্ছপিয়ার কেন্দ্রীয় হরি মন্দিরের ১৭ শতক জমি রক্ষার্থে সনাতনী সম্প্রদায়ের শত শত নারী-পুরুষ রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছেন। শুক্রবার বিকেলে হরি মন্দিরের সামনে প্রতিবাদী মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মন্দির পরিচালনা কমিটির সভাপতি অরবিন্দু শর্মা, সহ সভাপতি স্বপন রুদ্র, গীতা স্কুলের শিক্ষক মিলন শর্মা, আলপনা শর্মা, সবিতা শর্মা, সুবধন রুদ্র, পুর্ব দাশ পাড়ার সভাপতি ডালিম দাশ ও পশ্চিম দাশ পাড়ার সভাপতি সজল দাশ।

এসময় বক্তারা বলেন- দীর্ঘ বছর ধরে গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নের কেন্দ্রীয় মন্দির হিসাবে কচ্ছপিয়ার হরি মন্দিরে সনাতনধর্মের মানুষ প্রতি বছর উৎসব ও ধর্মীয় আরাধনা পালন করে আসছে। মন্দিরের গেইটের সামনের ১৭ শতক জমি উৎসবের সময় ব্যবহার হয়। এই জমি মন্দিরের। মন্দিরের নামে কাগজপত্রও সৃজন হয়েছে। এরপরও ভূমিদস্যু তপন শর্মা গং নিজের জমি দাবি করে দখলে নিতে অপচেষ্টা চালাচ্ছে। এ বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। তারপরও সাম্প্রতি মন্দির কমিটির সভাপতিসহ ১৮জনের বিরুদ্ধে মিথ্যা ডাকাতি ও মারামারির মামলা করেছে। যা কাল্পনিক। অতি দ্রুত সময়ের মধ্যে মিথ্যা মামলা প্রত্যাহার এবং মন্দিরের জমি ফিরে পাওয়ার দাবি জানিয়েছে বক্তারা। অন্যথায় তারা কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page