Sunday, May 26, 2024

চকরিয়ায় পরিষ্কার-পরিছন্নতা বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে র‌্যালি

সাইফুল ইসলাম সাইফ

পরিষ্কার-পরিচ্ছন্নতা বয়ে আনে শারীরিক ও মানসিক সুস্থতা।পবিত্রতা ঈমানের অঙ্গ এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়া পৌরসভা এলাকায় পরিষ্কার-পরিছন্নতা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। চকরিয়া ছাত্র উন্নয়ন ফোরাম এই আয়োজনটি করেছে।

শুক্রবার (৩ মে) সকালে পৌরসভা ৪নম্বর ওয়ার্ড ভরামুহুরী থেকে র‌্যালি শুরু হয়। র‌্যালিটি থানা সেন্টার সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চকরিয়া ছাত্র উন্নয়ন ফোরামের সভাপতি মোহাম্মাদ ইলিয়াছ সানির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া সহকারী কমিশনার ভূমি মো:ইরফান উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাফর আলম কালু,সভা সঞ্চালনা করেন কাজী মাকছুদুল আলম,বিশেষ অতিথি ছিলেন আলহাজ্ব আবুল কালাম সওদাগর,বিশিষ্ট সমাজসেবক ফরিদ আহমদ প্রমুখ
প্রধান অতিথির বক্তব্য এসিল্যান্ড ইরফান বলেন, চকরিয়ার মানুষকে সুস্থ,পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে যা যা করার করা হবে। যেখানে ডাস্টবিন প্রয়োজন হবে সকলের সাথে পরামর্শ করে আমরা ডাস্টবিন স্থাপন করে দেবো।কেউ পরিবেশের ক্ষতি করছে সংবাদ দিবেন ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, আমরা সবাই যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করলে চকরিয়া হবে মডেল একটি উপজেলা। ময়লা- আবর্জনা যত্রতত্র না ফেলে যদি ডাস্টবিনে বা নির্দিষ্ট স্থানে ফেলি, আমি বিশ্বাস করি আস্তে আস্তে পরিষ্কার-পরিচ্ছন্ন শহর হবে পৌরশহর।

তিনি সবাইকে পরিবেশের ক্ষতি হয় এমন কাজ থেকে বিরত থাকতে অনুরোধ করেন।

ছাত্র উন্নয়ন ফোরামের নেতৃবৃন্দরা মানুষকে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রায় ২ কিলোমিটার এলাকার রাস্তার উভয় পাশের ময়লা আবর্জনা কুড়িয়ে বস্তায় করে  নির্দিষ্ট ডাস্টবিনে ফেলে দেন।

র‌্যালিতে অংশ নেন ছাত্র উন্নয়ন ফোরামের উপদেষ্টা আয়ুব কোম্পানি,নজরুল ইসলাম,জামাল উদ্দীন সওদাগর,মৌলভী আবু বকর সিদ্দিকী, মোহাম্মাদ ইলিয়াছ সহ নানা পেশার মানুষ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page