Thursday, May 23, 2024

উখিয়ায় চেয়ারম্যান পদে ৪ জন সহ মনোনয়ন জমা দিলেন ১৩ প্রার্থী

শামীমুল ইসলাম ফয়সাল

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কক্সবাজারের উখিয়ায় ভোট গ্রহণ করা হবে ২৯ মে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো আজ ২ মে এবং মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৫ মে।

উখিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, অনলাইনে  ১৩ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। যাদের মধ্যে, চেয়ারম্যান পদে ৪ জন ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) ৩ জন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন জমা দেওয়া সব প্রার্থীই  আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

উপজেলা নির্বাচনে অংশ নিতে ১৩ বছর রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালনের পর ২৮ই এপ্রিল পদত্যাগ করা উখিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী মনোনয়ন জমা দিয়েছেন।

এই পদে মনোনয়ন জমা দেওয়া অন্যরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগ নেতা আবুল মনসুর চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী ও  হলদিয়াপালং ইউপির সাবেক চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মোহাম্মদ শাহ আলম।

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন -হলদিয়াপালং ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামাল উদ্দিন মিন্টু, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,  উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, উখিয়া প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি গফুর চৌধুরী,
পালংখালীর সাবেক ইউপি সদস্য গফুর উল্লাহ ও উখিয়া কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মামুনুর রশিদ।

ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে প্রতিদ্বন্দ্বিতা করতে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কামরুন নেছা বেবী, সাবেক ভাইস চেয়ারম্যান শাহীন আকতার ও হলদিয়াপালং ইউনিয়নের বাসিন্দা সানজিদা আক্তার নুরী মনোনয়ন জমা দিয়েছেন।

ইসি সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তির জন্য সময় রাখা হয়েছে তিনদিন। ৯ থেকে ১১ মে আপিল নিষ্পত্তি হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ৪৯ হাজার ৩১২ জন। এর মধ্যে ৭৭ হাজার ৪৭ জন পুরুষ এবং মহিলা ভোটার ৭২ হাজার ২৬৫ জন।

এবারই প্রথম এই নির্বাচনে উখিয়ার ভোটাররা ইভিএমে ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page