Thursday, May 23, 2024

রামু উপজেলা পরিষদ নির্বাচন: সাবেক ও বর্তমানসহ ১০ প্রার্থীর মনোনয়ন জমা

আবুল কাশেম সাগর

রামু উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৩ জন,
ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা
ভাইস চেয়ারম্যান পদে জমা দিয়েছেন ২ জন প্রার্থী।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান রামু উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল , ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ থেকে পদত্যাগকৃত চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো এবং মো. ইউসূফ।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন, বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন, চাকমারকুল ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য মোস্তাক আহমদ, গর্জনিয়ার সাংবাদিক নেজাম উদ্দিন, মো. আবদুল্লাহ
ও কায়সার কামাল চৌধুরী শিমুল।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন, বর্তমান উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফসানা জেসমিন পপি এবং সাবেক উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নী।

সূত্রে জানা গেছে, সোহেল সরওয়ার কাজল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় প্রতীক ( নৌকা) নিয়ে সংসদ নির্বাচন করার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। পরবর্তীতে দলীয় প্রতীক পান তারই সহোদর ছোট ভাই বর্তমান হুইপ সাইমুম সরওয়ার কমল। সে কারণে সোহেল সরওয়ার কাজল জাতীয় নির্বাচনে অংশ নেননি। স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক চেয়ারম্যান পদে পদত্যাগ পত্রটি গ্রহণ করে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান- ১ আফসানা জেসমিন পপিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে প্রজ্ঞাপন জারি করেন।

উল্লেখ্য: উপজেলা পরিষদ নির্বাচনের ২ মে বৃহস্পতিবার ছিল মনোনয়ন ফরম জমাদানের শেষ সময়। রিটার্নিং অফিসার কতৃক মনোনয়ন বাছাই হবে ৫ মে, মনোনয়ন বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের তারিখ ৬ ও ৮ মে, আপিল নিষ্পত্তি ০৯-১১ মে, প্রার্থিতা প্রত্যাহারের দিন ১২ মে , প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ভোটগ্রহণ হবে ২৯ মে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page