Monday, May 20, 2024

শরীফ বাদশাহর প্রার্থিতা প্রত্যাহার, জয়নাল আবেদীনকে সমর্থনের গুঞ্জন

আব্দুর রশিদ মানিক

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শরীফ বাদশা।

বুধবার (১ মে) পারিবারিক সিদ্ধান্তে চেয়ারম্যান প্রার্থিতা থেকে সরে দাঁড়ান বলে জানান শরীফ বাদশা। প্রার্থিতা প্রত্যাহার করে নিলেও এখনো পর্যন্ত তিনি কাউকে সমর্থন করেননি।

এদিকে একটি সূত্রে জানা গেছে, শরীফ বাদশা দোয়াত কলম মার্কার চেয়ারম্যান পদপ্রার্থী জয়নাল আবেদীনকে সমর্থন দিতে পারেন। এমন একটি গুঞ্জন এখন মহেশখালীর সাধারণ মানুষের মুখে মুখে।

জানা গেছে, শরীফ বাদশার সাথে আরেক চেয়ারম্যান পদপ্রার্থী হাবিব উল্লাহর দীর্ঘদিনের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। একারণে ভোটের মাঠে একজন আরেকজনকে কখনো ছাড় দেননি। এবারও প্রার্থিতা প্রত্যাহার করে রাজনীতির মাঠে হাবিবউল্লাহকে সুবিধা করতে দেওয়ার লোক তিনি নন বলে জানান একাধিক রাজনৈতিক সূত্র। ভোটের মাঠে খবর রটে গেছে আলোচিত দোয়াত কলম প্রতীকের প্রার্থী জয়নাল আবেদীনকেই সমর্থন দিতে পারেন তিনি।

গুঞ্জন উঠলেও এখনো কাকে সমর্থন করছেন সে বিষয়ে মুখ খুলেননি শরীফ বাদশা।

স্থানীয় ভোটারদের আলাপ আলোচনায় উপজেলা নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা জয়নাল আবেদীন ও হাবীব উল্লাহর সাথে হওয়ার সম্ভাবনা প্রবল বলে জানা গেছে। তবে মহেশখালীর উত্তরপ্রান্তে একক প্রার্থী হিসেবে সাধারণ মানুষের মন জয় করতে পারলে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী গোলাম কুদ্দুস চৌধুরীও হয়ে যেতে পারেন উপজেলা চেয়ারম্যান, এমনটাও আলাপ আলোচনা চলছে ভোটের মাঠে।

শরীফ বাদশা মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নেন। পরে সংসদ নির্বাচনে নির্বাচিত না হলে আবারও উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন তিনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page