Tuesday, May 28, 2024

রাত ৮টার পর শপিং মল-বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ সহ ৭ নির্দেশনা বিদ্যুৎ বিভাগের

টিটিএন ডেস্ক

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষে রাত ৮টার মধ্যে শপিংমল বন্ধের আহ্বান জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। সোমবার (২৯ এপ্রিল) এক বার্তায় বিদ্যুৎ বিভাগ এ আহ্বান জানায়।

বিদ্যুৎ বিভাগের বার্তায় বলা হয়, গত ১৫ বছরে বিদ্যুৎ খাতে অভূতপূর্ব সাফল্য অর্জন সত্ত্বেও চলমান দাবদাহে বিদ্যুতের চাহিদা অস্বাভাবিক হারে বেড়েছে।
তা সত্ত্বেও গ্রাহকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা প্রদানে বিদ্যুৎ বিভাগ আন্তরিকভাবে কাজ করছে এবং একই সঙ্গে গ্রাহকদের আরও পরিমিত ও সাশ্রয়ী বিদ্যুৎ ব্যবহারে আহ্বান জানাচ্ছে।

চলমান দাবদাহ ও গ্রীষ্ম মৌসুমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে গ্রাহকদের সহযোগিতা কামনা করা হচ্ছে।
বিজ্ঞপ্তিতে সাতটি নির্দেশনা দিয়েছে বিদ্যুৎ বিভাগ। এগুলো হলো—১. রাত ৮টার পর শপিং মল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখুন।২. নিম্নহারে বিদ্যুৎ বিল সুবিধা প্রাপ্তির লক্ষে দোকান, শপিং মল, পেট্রোল পাম্প ও সিএনজি ফিলিং স্টেশনে অতিরিক্ত বাতি ব্যবহারে বিরত থাকুন। ৩. সরকারি নির্দেশনা অনুযায়ী হলিডে স্ট্যাগারিং প্রতিপালন করুন। ৪. এসির তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস বা এর উপরে রাখুন। ৫. দুর্ঘটনা এড়াতে হুকিং বা অবৈধ বিদ্যুৎ সংযোগ থেকে বিরত থাকুন। ৬. বেআইনিভাবে ইজিবাইক ও মোটরচালিত রিকশার ব্যাটারি চার্জিং থেকে বিরত থাকুন। ৭. বিদ্যুতের অপচয় রোধে বিদ্যুৎ সাশ্রয়ী যন্ত্রপাতি ব্যবহার করুন।

বিদ্যুৎ সেবা সংক্রান্ত যে কোনো অভিযোগ বা তথ্যের জন্য ১৬৯৯৯ হট লাইন নম্বরে যোগাযোগের অনুরোধ জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page