Monday, May 20, 2024

সাংবাদিক কায়ছারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার; মহেশখালী উপজেলা প্রেসক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের মহেশখালীতে তথ্য ভিত্তিক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জের ধরে জাতীয় দৈনিক খোলা কাগজের মহেশখালী প্রতিনিধি ও স্থানীয় দৈনিক দৈনন্দিন পত্রিকার নিজস্ব প্রতিবেদক কাইছারুল ইসলামের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক মিথ্যা সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মহেশখালী উপজেলা প্রেসক্লাবের সভাপতি জেএইচএম ইউনুস, সাধারণ সম্পাদক আ ন ম হাসান, সহ-সভাপতি এসএম রুবেল , যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ সিকদার ও সাংগঠনিক সম্পাদক মোঃ এরফান হোসাইনসহ নেতৃবৃন্দরা।

বিবৃতিতে বলা হয়, কাইছারুল ইসলাম একজন পেশাদার সাংবাদিক। দীর্ঘদিন মহেশখালী দ্বীপের মানুষের জন্য সঠিক সংবাদ প্রকাশ করে আসছেন। সম্প্রতি দ্বীপের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করে পাঠকের কাছে সঠিক তথ্য তুলে ধরেন প্রতিবাদী সাংবাদিক কায়ছার। যার মাধ্যমে পাঠক জানতে পারেন, শিক্ষা প্রতিষ্ঠানের আড়ালে বিভিন্ন সিন্ডিকেটের রাষ্ট্রীয় চোখে অপরাধমূলক অনিয়মের বিভিন্ন অনৈতিক কার্যক্রম। যার কারণে একটি পক্ষ উদ্দেশ্য প্রণোদিতভাবে সাংবাদিকের বিরুদ্ধে জেলার স্থানীয় ‘দৈনিক কক্সবাজার একাত্তর ও দৈনিক আজকের কক্সবাজার’ পত্রিকায় মিথ্যা তথ্য দিয়ে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করিয়েছে এবং পত্রিকা যাচাই-বাছাই না করে এমন সংবাদ প্রকাশ করে অনুসন্ধানী সংবাদে বাঁধা সৃষ্টি করছে ও কৌশলে মুখ দিয়ে অপরাধীদের উৎসাহিত করেছেন। এটি স্বাধীন মত প্রকাশেরও অন্তরায় এবং সাংবাদিক সমাজের জন্য চরম লজ্জাজনক। এমন মিথ্যা ও উদ্দেশ্যমূলক সংবাদ প্রকাশে উপজেলা প্রেস ক্লাব উষ্মা প্রকাশসহ সম্পাদক মন্ডলীর মান ও ভবিষ্যতে এমন সংবাদ প্রচারে করলে তা পত্রিকার গুণগত মানকে প্রশ্নবিদ্ধ করবে বলে মনে করে।

বিবৃতিতে আরো বলা হয়, গত ২৪ এপ্রিল ২০২৪ ‘শাপলাপুর জেএমঘাট আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ভূয়া ল্যাব অপারেটর নিয়োগ, কর্তৃপক্ষকে মাধ্যমিক শিক্ষা অফিসে তলব’ শিরোনাম, ৮ এপ্রিল ‘ঘূর্ণিঝড় ত্রাণের টিন গোপনে বিক্রি করে দিলেন অধ্যক্ষ’ শিরোনাম ও ৮ ফেব্রুয়ারি ‘এমপিও ভুক্তিতে জালিয়াতি’ শিরোনাম এবং ২২ জানুয়ারি ‘লিটনের কারিশমায় ২০ বছর ধরে ক্লাস না করে বেতন নেন রাশেদ’ শিরোনামে দৈনিক দৈনন্দিন পত্রিকায় অনুসন্ধানী প্রকাশিত সংবাদগুলোকে কেন্দ্র করে এমন কার্যক্রম করে সিন্ডিকেটটি। ভবিষ্যতে সাংবাদিকের বিরুদ্ধে এমন মিথ্যা সংবাদ প্রকাশ না করার অনুরোধ এবং সঠিক সংবাদ প্রকাশ করে দেশের মানুষের জন্য কাজ করতে উল্লেখিত স্থানীয় পত্রিকা সমূহের প্রতি আহবান জানানো হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page