Thursday, May 23, 2024

দুই নাতির কাঁধে ভর করে ভোট দিতে এলেন ৯৫ বছর বয়সী হাকিম আলী শিকদার

নিজস্ব প্রতিবেদক

বয়সের ভারে নুয়ে পড়েছে শরীর। জোর নেই হাতে-পায়ে। অন্যের সাহায্য ছাড়া হাঁটতে পারেন না। তবুও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগের জন্য ভোটকেন্দ্রে ছুটে এসেছেন ৯৫ বছরের বৃদ্ধ হাকিম আলী শিকদার।

তাকে দেখে উদ্বুদ্ধ হচ্ছে তরুণ ভোটাররা। ভোটকেন্দ্রে থাকা মানুষ বলছে, এমন প্রবীণ ভোটারদের কাছ থেকে শেখার আছে অনেক কিছু।

রোববার (২৮ এপ্রিল) সকাল দুপুর ১২টায় ইসলামাবাদ ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ড জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গেলেই দেখা যায় হাকিম আলী শিকদার তার দুই নাতির কাঁধে ভর করে ভোটকেন্দ্রে এসেছেন ভোট দিতে। তার পরনে সাদা লুঙ্গি,সাদা টি শার্ট ও টুপি। স্থানীয়রা বলেন, হাকিম আলী শিকদার এই ওয়ার্ডের কয়েকজন প্রবীণ ভোটারদের একজন।

ভোট দিতে আসা এই প্রবীণ ভোটার জোর গলায় কথা বলতে পারেন না। তবুও বলেন, ভোট ব্যবস্থা আগের থেকে কঠিন হয়ে গেছে। আগে তো আমরা গণভোট দিতাম। আর এখন ভোটার স্লিপ খোঁজা লাগে, টিপ সই দেওয়া লাগে, সিল মারা লাগে এরপর ব্যালট ভাজ কইরা বাক্সে ফেলতে হয়।

তার দুই নাতি জানান, তাদের নানার বয়স ৯৫ বছর চলছে। তিনি হাঁটতে পারেন না। তাই দুই কাঁধে ভর করে ভোট দিতে নিয়ে আসছেন তাকে।

ঈদগাঁও উপজেলার ৫টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চলছে শান্তিপূর্ণ নির্বাচন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় – আজকের নির্বাচনে ৪৭ জন প্রিসাইডিং কর্মকর্তা (অতিরিক্ত আরও ১০ জন), ২৪১ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা (অতিরিক্ত আরো ২৪ জন), ৪৮৪ জন পোলিং অফিসার (অতিরিক্ত আরও ৪৮ জন)সহ প্রয়োজনীয় ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৮ হাজার ৭৫৮। সেখানে পুরুষ ভোটার ৪৮ হাজার ২৪৬ জন ও মহিলা ভোটার ৪০ হাজার ২১২ জন। এতে ভোটকেন্দ্র রয়েছে ৪৭ টি, ভোট কক্ষ ২৪১টি এবং অস্থায়ী ভোট কক্ষ ৪টি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page