Monday, May 27, 2024

মহেশখালীতে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপি থেকে দুই প্রার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক 

আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথমধাপের ষষ্ঠ উপজেলা নির্বাচনে বিএনপির দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশ নেওয়ায় মহেশখালীর দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীকে বহিষ্কার করেছে বিএনপি।

বহিষ্কৃতরা হলেন মহেশখালী উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জাহেদুল হুদা এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জাহানারা জাহাঙ্গীর।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। এতে উল্লেখ করা হয়, ‘দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রথমধাপের ষষ্ঠ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে উল্লেখিত ব্যক্তিদের বহিষ্কার করা হয়েছে।’

ওই বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার মহেশখালী উপজেলা নির্বাচনে অংশ নেওয়া জাহানারা জাহাঙ্গীরকে মহেশখালী উপজেলা মহিলাদলের সভাপতি ও জাহেদুল হুদাকে উপজেলা যুবদলের সভাপতি উল্লেখ করা হয়। তবে বিএনপির একটি পক্ষের দাবী জাহেদুল হুদা উপজেলা যুবদলের সভাপতি নন, মহেশখালী উপজেলা যুবদলের বর্তমান আহ্বায়ক মোস্তফা কামাল।

তবে বহিষ্কারের বিষয়ে জানতে জাহেদুল হুদা ও জাহানারা জাহাঙ্গীরের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

প্রথমধাপের ষষ্ঠ উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় সারাদেশে ৭৩ জন নেতাকর্মীকে বহিষ্কার করেছ বিএনপি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page