Friday, May 17, 2024

পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন: পেকুয়া উপজেলায় বর্তমান ও সাবেক দুই চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও সাবেক চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজুর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ। একই সঙ্গে চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান পদে ছয়জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা এ ঘোষণা দেন।

চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মো. আশরাফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, বিএনপি সমর্থিত প্রার্থী পেকুয়া উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এস এম গিয়াস উদ্দিন, তাঁর ভাই উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মহিউদ্দিন মুকুল, বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সহধর্মিনী রোমানা আক্তার ও ডিস ব্যবসায়ী নুরুল আমিন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ২০১৯ সালের ৯মে একটি অস্ত্র মামলার দুটি ধারায় ২১ বছরের সাজা প্রদান করেন কক্সবাজারের জেলা জজ। সাজা থাকায় তাঁর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।  এ প্রসঙ্গে জাহাঙ্গীর আলম বলেন, ‘আমার প্রতি অবিচার করা হয়েছে। আমি অবশ্য আপীল করব।’

এদিকে পেকুয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজুর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। তথ্য গোপনের অভিযোগে তাঁর মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানা গেছে। শাফায়েত আজিজ বলেন, ‘আমি মনোনয়ন অবৈধ ঘোষণার সত্যায়িত কপি তুলেছি। রিটার্নিং কর্মকর্তার এই সিদ্ধান্তের বিরুদ্ধে অবশ্যই আপীল করা হবে।’

এদিকে পেকুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে বৈধতা পেয়েছেন ছয়জন প্রার্থী। তাঁরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আজিজুল হক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মমতাজুল ইসলাম, পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান মাহবুবুল করিম, ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাছির উদ্দিন বাদশা, পেকুয়া উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি আহসান উল্লাহ ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ বারেকের বড় ভাই শাহাব উদ্দিন।

নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তাঁরা হলেন, বর্তমান নারী ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম, উন্নয়ন কর্মী ইয়াসমিন আক্তার ও পেকুয়া কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সভাপতি মো. আবছারের স্ত্রী রাজিয়া বেগম।

উপজেলা পরিষদ নির্বাচনে কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ বলেন, যাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে তারা চাইলে সিদ্ধান্তের বিরুদ্ধে আপীল করতে পারবেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page