Monday, May 20, 2024

মিয়ানমারের বিজিপি সদস্যরা ফিরে যাবে ২৫ এপ্রিল- পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমারে সশস্ত্র বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধের মধ্যে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া সেনা ও সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের ফেরত পাঠানোর দিন পিছিয়েছে। ২২ এপ্রিল ফেরত পাঠানোর কথা থাকলেও সেটি পিছিয়ে ২৫ এপ্রিল ঠিক করা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সোমবার ২৮৫ জনকে ফেরত পাঠানোর কথা ছিল, কিন্তু সেটা পিছিয়ে ২৫ এপ্রিল নতুন তারিখ রাখা হয়েছে।

আজ সোমবার মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “২২ এপ্রিল সেটা হচ্ছে না, অর্থাৎ আজ সেটি হচ্ছে না, মিয়ানমার থেকে যারা পালিয়ে আসছে, ২৮৫ জন তাদেরকে ফেরত নিয়ে যাওয়ার জন্য নতুন শিডিউল নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল।

মন্ত্রী আরও বলেন, “২৪ এপ্রিল মিয়ানমারের জাহাজ বাংলাদেশে আসবে। ১৪৪ জন বাংলাদেশি নাগরিক মিয়ানমারে নানাভাবে আটকা পড়েছিল, অনেকে বন্দীও ছিল, তাদেরকে নিয়ে আসবে মিয়ানমারের জাহাজ। ২৪ এপ্রিল তো পরশুদিন। পরদিন মিয়ানমারের বিজিপি সদস্যদের নিয়ে যাবে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে মিয়ানমারে সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীগুলোর মধ্যে সংঘর্ষ চলছে, যার আঁচ লেগেছে বাংলাদেশের সীমান্ত এলাকাতেও। এতে সীমান্তের সাধারণ মানুষের মাঝেও এর প্রভাব পড়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page