Wednesday, May 22, 2024

আগুন থেকে কলাতলীর ওয়াটার ভিউ হোটেলকে রক্ষা করলো কুটুমবাড়ি রেস্তোরাঁর কর্মীরা

নিজস্ব প্রতিবেদক

কলাতলী হোটেল মোটেল জোনের কুটুমবাড়ি রেস্টুরেন্টের পাশের ওয়াটার ভিউ নামের ৮ তলা হোটেলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। কুটুমবাড়ি রেস্তোঁরার কর্মীদের প্রচেষ্টায় আগুন থেকে রক্ষা পেল কলাতলীর ওই ভবনটি।

রবিবার দিবাগত রাত ১ টার দিকে এ ঘটনা ঘটেছে।

রেস্তোরাঁ কর্মীরা জানায়, আগুন লাগার দৃশ্যটি কুটুমবাড়ি রেস্তোরাঁয় খাবার খেতে আসা পর্যটকের নজরে আসলে তাৎক্ষনিক রেস্তোরাঁর কর্মচারীদের জানালে নিজেদের অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে তারা।

কুটুমবাড়ি রেস্তোরাঁর কর্মচারী আল-আমিন জানায়,আগুন দেখার সাথে সাথে আমাদের রেস্তোরাঁ ও আইল্যান্ডিয়া রিসোর্টের কর্মচারীরা নিজেদের আগুন নেভানোর যন্ত্র দিয়ে ফায়ার সার্ভিস আসার আগেই আগুন নিভিয়ে নিয়ন্ত্রণে নিয়ে আসে।

আইল্যান্ডিয়া রিসোর্ট ও কুটুমবাড়ি রেস্টুরেন্টের মালিক নুরুল কবির পল্লব পাশা জানান, আগুন নিয়ন্ত্রণে আমাদের কর্মচারীরা প্রশিক্ষণ প্রাপ্ত এবং আমাদের পর্যাপ্ত অগ্নি নির্বাপক যন্ত্র আছে। তাই সহসাই আগুন নিয়ন্ত্রণে আসে। তিনি অভিযোগ করেন, অগ্নিকান্ডের ঘটনাস্থলে ওয়াটার ভিউ হোটেলে গেলো দুইমাসে ৩ বার অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তাদের কোনো অগ্নি নির্বাপক যন্ত্রও নাই। তাদের কারণে পার্শ্ববর্তী প্রতিষ্ঠানও রয়েছে ঝুঁকিতে। এ বিষয়ে মনজুর আলমের মালিকানাধীন এই হোটেলের বিরুদ্ধে কউকসহ সংশ্লিষ্ট প্রশাসনের অভিযান জরুরি।

এদিকে দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার দোলন আচার্য্য জানান,কলাতলীর হোটেল ওয়াটার ভিউ-তে আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর দু’টি ইউনিট সেখানে যায়, তবে তার আগেই কুটুমবাড়ি রেস্টুরেন্টের কর্মচারীরা নিজেদের অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে আগুন নিভিয়ে ফেলে। তিনি জানান, হোটেলের ময়লার স্তুপে অতিথিদের ফেলা সিগারেটের আগুন থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page