Sunday, May 26, 2024

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা

হাফিজুল ইসলাম চৌধুরী

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১মে। ঘোষিত তফশিল অনুযায়ী রোববার (২১ এপ্রিল) ছিল চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। এ দিন চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন সহ মোট ১০ জন মনোয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ শফিউল্লাহ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান তোফাইল আহমেদ, ও তোফাইল আহমেদের ভাতিজা ইয়াহিয়া খান মামুন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মংলাওয়াই মার্মা, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন ও শাহাজাহান কবির।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান হামিদা চৌধুরী, নাইক্ষ্যংছড়ি উপজেলার আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক সানজিদা আক্তার রুনা ও সদর ইউনিয়নের মহিলা মেম্বার কাজী রাশেদা আক্তার।

বান্দরবানের জেলা নির্বাচন অফিসার এস এম শাহাদাত হোসেন জানান, মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল আজ ২১ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি হবে ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page