Wednesday, May 15, 2024

রাখাইনের সংঘাত বাংলাদেশের জন্য হুমকি মনে হচ্ছে না- কোস্টগার্ড মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গা কিংবা রাখাইনের যে কোন অনুপ্রবেশ রোধে কোস্টগার্ডের জনবল এবং জলযান বৃদ্ধি করা হয়েছে। রাখাইনের সংঘাত সংঘর্ষ বাংলাদেশের জন্য কোন হুমকি মনে করে হচ্ছে না বলে মন্তব্য করেছেন কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী।

রোববার(২১ এপ্রিল) সকালে সীমান্তে অস্থিরতার মাঝে নাফনদীর টেকনাফ ও সেন্টমার্টিন্স দ্বীপের জলসীমায় নৌ মহড়া করেছে কোস্টগার্ড। এই নৌ মহড়ায় যোগ দিয়ে কোস্টগার্ডের মহাপরিচালক এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, সীমান্ত দিয়ে আর কাউকে অনুপ্রবেশ করতে দেয়া হবে না। শুধু অনুপ্রবেশ নয়, মাদক চোরাচালানসহ আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর হচ্ছেন তারা।

মিয়ানমারে চলমান সংঘর্ষের কারণে গেল চার মাস ধরে অস্থিরতা বিরাজ করছে সীমান্তে। এমন পরিস্থিতির মধ্যে নদীপথ পরিদর্শন শেষে কোস্টগার্ড মহাপরিচালক আরো বলেন, সীমান্ত সুরক্ষায় নদী পথে কোস্টগার্ডের সক্ষমতা বাড়াতে তাদের বহরে যুক্ত হচ্ছে আধুনিক সব সরঞ্জামাদি।

এদিকে এরমধ্যেই মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী ও মিয়ানমার আর্মীর ২৮৫ জন সদস্য। তারা বর্তমানে বিজিবি হেফাজতে রয়েছে। শিগগিরই তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হবে বলে জানান কোস্টগার্ড মহাপরিচালক।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page