Thursday, May 23, 2024

চকরিয়ায় বিট পুলিশিং সভায় প্রশাসনের কঠোর হুঁশিয়ারি

সাইফুল ইসলাম সাইফ

বিট কমিউনিটি পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি. এই প্রতিপাদ্যে চকরিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে বিট কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে এক নম্বর ওয়ার্ড তরছ পাড়া স্টেশনে স্থানীয় কাউন্সিলর এম নুরুস শফির সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার চকরিয়া সার্কেল রকীব উর রাজা,সহকারী কমিশনার ভূমি মো:ইরফান উদ্দীন,চট্টগ্রামের রাউজান সহকারী কমিশনার (ভূমি) মোঃ রিদুয়ানুল ইসলাম,১,২,৩ ওয়ার্ডের সংক্ষিত নারী কাউন্সিলর রাশেদা আক্তার প্রমুখ।

সভা সঞ্চালনা করেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ও সম্মিলিত সামাজিক সংঘের সদস্য সচিব মুহাম্মদ তাজ উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আলমগীর বলেন, এলাকায় যারা অপরাধের সাথে জড়িত, তারা অপরাধের পথ পরিহার করে ভালো হয়ে যান। না হয় পরিণতি ভালো হবে না। আমার চাওয়া সন্ত্রাসমু্ক্ত একটি সুন্দর মডেল পৌরসভা। প্রতিটি অভিভাবকদের উচিৎ ছেলে-মেয়েরা কোথায় যাচ্ছে, কি করছে, সব সময় খবরা খবর রাখা।

মেয়র আরো বলেন, যদি কোন যুবকের ব্যবসার জন্য টাকা দরকার হলে তিনি দিবেন। তারপরেও আইন বিরোধী কার্যকলাপ থেকে সবাইকে বেরিয়ে আসার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে সহকারী পুলিশ সুপার রকীব ও সহকারী কমিশনার (ভূমি) ইরফান বলেন, অপরাধীর হাত যতই শক্তিশালী হোক ভেঙ্গে দেওয়া হবে। মাদক, ইভটিজিং এবং পরিবেশ দূষণ যারা করে তাদেরকে ছাড় দেওয়া হবে না।

বিট কমিউনিটি পুলিশিং সভায় সার্বিক সহযোগিতা করেন সম্মিলিত সামাজিক সংঘ নামের একটি সংগঠন। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া থানার ওসি তদন্ত অরুপ কুমার চৌধুরী,থানার অপারেশন অফিসার রাজিব সরকার, ১নম্বর ওয়ার্ডের কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক রাফিফুল মোস্তফা রাফিফ সহ স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও নানা পেশার মানুষ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page