Friday, May 24, 2024

কুতুব‌দিয়ায় সাংবা‌দিক মিজা‌নের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক

কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হ‌য়ে‌ছেন বাংলাদেশ প্রতিদিন ও এশিয়া টেলিভিশনের কুতুবদিয়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক মিজানুর রহমান।

শুক্রবার(১৯ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় উপ‌জেলা আওয়ামীলী‌গ ও সহ‌যোগী সংগঠ‌নের উ‌দ্যো‌গে আয়োজিত উপ‌জেলা গেই‌টে ঈদ পূনর্মিলনী সভার অনুষ্ঠা‌নের সংবাদ সংগ্রহ কর‌তে গেলে সেখানে উপ‌জেলা আওয়ামীলী‌গ সভাপ‌তি আওরঙ্গ‌জেব মাতব‌রের নি‌র্দে‌শে তার সন্তান, ভাই,ভা‌তিজাসহ অন্তত ৮-১০ জ‌ন যুবক সাংবা‌দিক মিজা‌নের ওপর হাম‌লে প‌ড়ে ব‌লে জানান একাধিক প্রত‌্যক্ষদর্শী।

গুরুতর আহত অবস্থায় মিজানের সহকর্মীরা তাকে উদ্ধার ক‌রে উপ‌জেলা হাসপাতা‌লে ‌নিয়ে যায় বলে জানান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তা‌কে জেলা সদর হাসপাতা‌লে রেফার ক‌রেন কর্তব্যরত চি‌কিৎসক।

আহত সাংবাদিক মিজানুর রহমান বলেন, উপজেলা আওয়ামী লীগের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও স্থানীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিকও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, কয়েকদিন আগে উপ‌জেলা আ’লী‌গের সভাপ‌তির নেতৃ‌ত্বে এক‌টি অসহায় প‌রিবা‌রে জায়গা দখ‌লের এক‌টি ভি‌ডিও ফেসবু‌কে প্রচা‌র করেন তিনি। এ সংবাদের জে‌রে তার ওপর এ হামলা করা হয় দাবি করে তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় হঠাৎ কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর এর নেতৃত্বে সন্ত্রাসীরা এ হামলা চালায়।

সাংবাদিক আব্বাস সিদ্দিকী বলেন, হঠাৎ মিজানুর রহমানের উপর হামলা হচ্ছে দেখে আমরা কয়েকজন মিলে তাকে উদ্ধার করে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মো গোলাম কবির বলেন, সাংবাদিকের উপর হামলার বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে ।

এ‌দি‌কে সাংবা‌দিক মিজা‌নের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ জা‌নি‌য়ে‌ছেন উপ‌জেলায় কর্মরত সকল সাংবা‌দিক। তারা এই ন‌্যাক্কারজনক হামলায় জ‌ড়িত‌দের ‌বিরু‌দ্ধে আইনগত ব‌্যবস্থা নি‌তে প্রশাস‌নের প্রতি জোর দা‌বি জা‌নি‌য়ে‌ছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page