Wednesday, May 15, 2024

ঈদগাঁও উপজেলার ৫ ইউপি নির্বাচনের প্রার্থীদের সাথে মতবিনিময়কালে জেলা প্রশাসক- ভোট হবে অবাধ ও সুষ্ঠু

শাহিদ মোস্তফা শাহিদ

আসন্ন ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করেছে উপজেলা প্রশাসন ও নির্বাচন কমিশন।

আজ শুক্রবার বেলা ১১ টার দিকে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। এ সময় তিনি ঈদগাঁওর মানুষ শান্তি প্রিয় দাবী করে নির্বাচনে কোনো প্রভাববিস্তার করবে না বলে আশা প্রকাশ করেন।বলেন, সরকারি কর্মকর্তারা আজ আছে কাল নেই, এটি আপনাদের এলাকা আপনাদের থাকতে হবে। তাই প্রতিহিংসা বাদ দিয়ে শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে হবে আপনাদের। তিনি আরো বলেন, নির্বাচন করা বাংলাদেশের প্রতিটি নাগরিকের অধিকার তেমনি একজনের ভোটারদের ভোট প্রয়োগ করাও অধিকার। কেউ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করতে পারবে না করলেই ব্যবস্থাসহ প্রার্থীতা বাতিল করার বিধান রয়েছে। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে কমিশন বদ্ধপরিকর বলেও জানান ডিসি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম বলেন, নির্বাচন উৎসব মুখর পরিবেশে সম্পন্ন করতে নির্বাচন কমিশন নানান প্রস্তুতি নিয়েছে।পাঁচ ইউনিয়নে শান্তিপূর্ণ নির্বাচন সমাপ্ত করতে পর্যাপ্ত পরিমাণ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রাখা হয়েছে। তিনি আরো বলেন, কে কোন দলের প্রার্থী বিবেচনা করা হবে না, দল,জাতী, ধর্ম, বর্ণ, গোষ্ঠী, ব্যক্তি বিশেষের  ক্ষমতা দেখিয়ে কোনো প্রার্থী কিংবা অনুসারীরা কেন্দ্রে প্রভাববিস্তার, গুন্ডগোল, বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে সাথে সাথে আটক করা হবে।

মতবিনিময় সভায় জেলা নির্বাচন অফিসার নাজিম উদ্দীন বলেন, পাঁচ ইউপি নির্বাচন সমাপ্ত করতে আপনারাই সহযোগিতা করবেন, আপনাদের জন্যই নির্বাচন কমিশন। তিনি বলেন, কেন্দ্রে এজেন্ট বসা নিয়ে যেনো কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে লক্ষ্য রাখতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অনুরোধ জানান।যে কদিন সময় আছে সবাইকে আচরণ বিধি মেনে চলার অনুরোধ করেন তিনি।

সাংবাদিক আজাদ মনসুরের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা,উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা  মোঃ হুমায়ুন কবির, রিটার্নিং কর্মকর্তা এসএম মহী উদ্দিন,সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণসহ দুইশো পঞ্চাশেরও অধিক চেয়ারম্যান, সদস্য ও নারী সদস্যা পদপ্রার্থী উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page