Saturday, May 18, 2024

এখন পর্যন্ত বাংলাদেশের আশ্রয়ে মিয়ানমারের ২৬১ বিজিপি সদস্য

নিজস্ব প্রতিবেদক:

আজকে নতুন করে আশ্রয় নিলো আরও ১জন বিজিপি সদস্য। এ নিয়ে বর্তমানে ২৬১ জন মিয়ানমার সীমান্তরক্ষী বাংলাদেশের আশ্রয় গ্রহণ করছে।

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতে
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তপথে আজ বুধবার ১ জন এবং গতকাল ৪৬ জন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি সদস্য আশ্রয় নিয়েছে বাংলাদেশে।
তাদের সবাইকে বিজিবি হেফাজতে নিয়েছে।

আইনশৃংখলা বাহিনী ও স্থানীয়রা জানায়, মিয়ানমারের অভ্যন্তরে জান্তা বাহিনীর সঙ্গে আরাকান বিদ্রোহীদের মধ্যে গোলাগুলি সংঘাত চলেছে৷ মঙ্গলবার রাতেও সীমান্তের ওপারে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে। সংঘাতে আরাকান বিদ্রোহীদের সঙ্গে টিকতে না পেরে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশ আশ্রয় নিচ্ছে মিয়ানমারের সীমান্তরক্ষীরা।

স্থানীয়দের দাবী, রাতের বেলায় ৪৬ জন মিয়ানমারের বিজিপি সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। বিজিবি তাদের নিরস্ত্র করে মঙ্গলবার সকালে আশ্রয় নেয়া ১২ জনের সঙ্গে নতুনদেরও হেফাজতে রেখেছে।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে নতুন করে ৪৬ জন মিয়ানমারের বিজিপি সদস্য পালিয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে। তাদের নিরস্ত্র করে বিজিবি ক্যাম্পের হেফাজতে রাখা হয়েছে। এছাড়াও আজকে নতুন করে আরও একজন আশ্রয় নিয়েছে। এ নিয়ে মোট ২৬১ জন মিয়ানমারের বিজিপি সদস্য বাংলাদেশে অবস্থান করছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page