Thursday, May 23, 2024

মহেশখালী উন্নয়নে গঠিত হচ্ছে নতুন কর্তৃপক্ষ

টিটিএন ডেস্ক

মহেশখালীতে সরকারের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। উন্নয়ন সমন্বিতভাবে করতে এবার গঠিত হচ্ছে নতুন কর্তৃপক্ষ। এ লক্ষ্যে একটি আইনের খসড়ায় নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

বুধবার (১৭ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব জানান, মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২৪ এর খসড়া নীতিগত ও চূড়ান্ত অনুমোদন হয়েছে। এই আইনের আওতায় একটা আলাদা কর্তৃপক্ষ হবে। একটি ১৭ সদস্যের গভর্নিং বোর্ড থাকবে। চেয়ারপারসন থাকবেন প্রধানমন্ত্রী।

এই কর্তৃপক্ষের মূল কাজ হবে মাস্টারপ্ল্যান করা। বৈদেশিক বিনিয়োগ, বাজার উন্নত করা। এর আওতায় জমির পরিমাণ হবে ৫৫ হাজার ৯৬৮ একর জমি। ওই কর্তৃপক্ষ প্রতিষ্ঠা হবে পরিবেশ সংরক্ষণ করে। এর প্রধান কার্যালয় হবে কক্সবাজার।

মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর ও বিদ্যুৎ কেন্দ্র, এলএনজি টার্মিনাল, সিঙ্গেল পয়েন্ট মুরিংসহ সরকারের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অবকাঠামো রয়েছে এই এলাকায়। মাতারবাড়ি ঘিরে বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে সরকার।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page