Thursday, May 23, 2024

মহেশখালী উপজেলা নির্বাচন: যাঁদের মনোনয়ন বৈধ হলো

কাব্য সৌরভ

আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথমধাপের ষষ্ঠ উপজেলা নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিলো আজ।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীতা যাচাই-বাছাই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে মহেশখালী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ৭ প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থীসহ মোট ১৫ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়ন বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে হাবিব উল্লাহ হাবিব, গোলাম কুদ্দুস চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান শরীফ বাদশা, জয়নাল আবেদীন ও আব্দুল্লাহ্ আল নিশান।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন বৈধতা পেয়েছেন, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন, মিফতাহুল করিম বাবু, শাহজাহান পারুল, জাহেদুল হুদা, মোহাম্মদ আবু ছালেহ্, সাইফুল কাদির, মামলাজনিত কারণে মঈন উদ্দিন তোফাইয়েলের মনোনয়ন প্রথমে বাতিল করা হলেও কাগজপত্র যাচাই-বাছাই পরবর্তী তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহানারা জাহাঙ্গীর, মিনুয়ারা মিনু, ও মনোয়ারা বেগমের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

প্রার্থীদের মনোনয়ন পত্রের সংযুক্তি কাগজপত্রে কোনো ধরনের ত্রুটি না থাকায় মহেশখালী উপজেলা নির্বাচনের সকল প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে বলে টিটিএন-কে জানান কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন।

আগামী ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার এবং ২৩ এপ্রিল প্রার্থীদের প্রতীক বরাদ্ধ করা হবে। প্রথমধাপে আগামী ৮ মে অনুষ্ঠিত হবে মহেশখালী উপজেলা পরিষদের নির্বাচন। ইভিএমের মাধ্যমে মহেশখালীতে ৮৬ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মহেশখালীতে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৫৭ হাজার ৪ শত ৫৮ জন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page