Wednesday, May 22, 2024

যৌথ বাহিনীর অভিযানে বান্দরবানের রুমায় আগ্নেয়াস্ত্র-গোলাবারুদ’সহ ৯ কেএনএফ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানে
পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফ’র) ৯ সশস্ত্র সদস্য’কে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৯টি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন আইএসপিআর কর্মকর্তা রাশেদুল আলম খান।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, হামলা ও আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুটের ঘটনায় পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী সংগঠনগুলোর রাষ্ট্রবিরোধী কর্মকান্ড বন্ধে সাঁড়াশি অভিযানে নেমেছে যৌথ বাহিনী। জেলার রুমা-থানচি-রোয়াংছড়ি-আলী কদম চারটি উপজেলার সীমান্তবর্তী এলাকাগুলো চিহ্নিত করে সেনাবাহিনী, র‌্যাব’সহ বিভিন্ন আইনশৃংখলা বাহিনী যৌথ অভিযান চালাচ্ছে।

অভিযানে বান্দরবানের রুমা উপজেলার চুংচুং পাড়া থেকে ৬ জন এবং আত্তাপাড়া থেকে ৩ জন কেএনএফ’র সদস্য’কে অস্ত্রশস্ত্র’সহ গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ ৯টি অস্ত্র ও বিপুল পরিমাণে সরঞ্জাম উদ্ধার করেছে।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো: রায়হান কাজেমী জানান, রুমা-রোয়াংছড়ি সীমান্তের দূর্গম চুংচুং পাড়া, আত্তাপাড়া, রনিন পাড়া, মুন্নুম পাড়া, পাইক্ষ্যং পাড়া এলাকায় যৌথ বাহিনীর অভিযান চলমান রয়েছে। অভিযানে চুংচুং পাড়া থেকে ৬ জন এবং আত্তাপাড়া থেকে ৩ জন কেএনএফ’র সদস্যকে অস্তশস্ত্র’সহ গ্রেফতার করেছে যৌথবাহিনী। তবে গ্রেফতারকৃতদের বিস্তারিত তথ্য পরিচয় পাওয়া যায়নি। গ্রেফতারকৃতদের পুলিশের হেফাজতে থানায় আনা হলে বিস্তারিত জানানো যাবে।

প্রসঙ্গত: গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংকে ডাকাতি, হামলা এবং আইনশৃঙ্খলা বাহিনী ১৪টি অস্ত্র লুট করেছিল পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফ)। এ ঘটনায় ৮টি মামলায় কেএনএফ’র সঙ্গে জড়িত এ পর্যন্ত ৬৩ জন’কে কারাগারে পাঠানো হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page